শূকরের দেহে বিষ মিশিয়েই কি 'খুন' লালগড়ের বাঘকে?

শুধু কি শিকারিদের আক্রমণেই মৃত্যু নাকি লালগড়ের বাঘকে 'খুন' করতে বেশ আঁটঘাট বেঁধেই পরিকল্পনা করা হয়েছিল? জোরালো হচ্ছে সেই জল্পনা।

Updated By: Apr 13, 2018, 07:18 PM IST
শূকরের দেহে বিষ মিশিয়েই কি 'খুন' লালগড়ের বাঘকে?

নিজস্ব প্রতিবেদন : পশ্চিম মেদিনীপুরের বাঘঘরার জঙ্গলে উদ্ধার হয়েছে বাঘের দেহ। কিন্তু কীভাবে মৃত্যু হল লালগড়ের বাঘের? উঠে আসছে একের পর এক সম্ভাবনার কথা। শিকারিদের আক্রমণেই যে বাঘের মৃত্যু হয়েছে, এটা প্রাথমিকভাবে নিশ্চিত। বাঘের শরীরে মিলেছে আঘাতের চিহ্ন। বাঘের গলায় বিঁধে রয়েছে বল্লম। কিন্তু শুধু কি শিকারিদের আক্রমণেই মৃত্যু নাকি লালগড়ের বাঘকে 'খুন' করতে বেশ আঁটঘাট বেঁধেই পরিকল্পনা করা হয়েছিল? জোরালো হচ্ছে সেই জল্পনা।

এদিনই জঙ্গলে উদ্ধার হয় একটি শূকরের দেহ। বন দফতর সূত্রে জানা গেছে, ময়নাতদন্তের জন্য পাঠানো হবে সেই শূকরের মাংস। পরীক্ষা করে দেখা হবে, সেই শূকরের মাংসে বিষ রয়েছে কিনা। বনকর্মীদের একাংশ মনে করছে, শূকরটিকে মেরে, সেটির দেহে বিষ মিশিয়ে রয়্যাল বেঙ্গলকে 'খুনে'র পরিকল্পনা করা হয়ে থাকতে পারে। পরীক্ষার রিপোর্ট আসার পরই এব্যাপারে নিশ্চিত হতে পারবে বন দফতর।

আরও পড়ুন, মৃত্যু লালগড়ের বাঘের, নিথর দেহ মিলল বাঘঘোড়ার জঙ্গলে

গত দেড়মাসের উপর লালগড়ের বাঘকে ধরার জন্য বিভিন্ন সময়ে জঙ্গলের বিভিন্ন জায়গায় ফাঁদ পাতা হয়েছিল। বাঘ ধরতে কাজে লাগানো হয় ড্রোন ক্যামেরাও। কিন্তু বাঘ ধরা পড়েনি। শেষমেশ এদিন বাঘঘরার জঙ্গলে সন্ধান মিলল লালগড়ের রয়্যাল বেঙ্গল টাইগারের। তবে জীবিত নয়, মৃত।

.