বঙ্গে ফিরবে সবুজ, সাড়ে ৬ কোটি বৃক্ষরোপন করা হবে আমফান বিধ্বস্ত এলাকায়

দুই মন্ত্রী ফিরহাদ হাকিম ও রাজীব বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন- যে হারে সবুজ ধ্বংস হয়েছে তাতে পরিবেশে ভারসাম্য ভয়ানকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। দুই দফতর যৌথভাবে বৃক্ষরোপন করবে বলে সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

Updated By: May 30, 2020, 06:15 PM IST
বঙ্গে ফিরবে সবুজ, সাড়ে ৬ কোটি বৃক্ষরোপন করা হবে আমফান বিধ্বস্ত এলাকায়

নিজস্ব প্রতিবেদন: সেভ ট্রি সেভ লাইভ। এই স্লোগানকে সামনে রেখেই আমফান পরবর্তী বিধ্বস্ত বাংলার পরিবেশকে চেনা ছন্দে ফেরানোর উদ্যোগ। কলকাতা পুরসভা ও বন দফতরের বৈঠকে নেওয়া হয়েছে একাধিক গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত। দুই মন্ত্রী ফিরহাদ হাকিম ও রাজীব বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন- যে হারে সবুজ ধ্বংস হয়েছে তাতে পরিবেশে ভারসাম্য ভয়ানকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। দুই দফতর যৌথভাবে বৃক্ষরোপন করবে বলে সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আরও পড়ুন: করোনায় গত ২৪ ঘণ্টায় রেকর্ড সংক্রমণ দেশে, মৃত ২৫৬

ফিরহাদ হাকিম জানিয়েছেন, ৫ জুন থেকে শহরে উপড়ে যাওয়া স্থানে নতুন করে গাছ লাগানো শুরু হবে। ১৮ জুলাই বনমহোত্‍সব পালনের মধ্যে দিয়ে রাজ্যে ক্ষতিগ্রস্ত এলাকায় প্রায় ৩০ থেকে ১৫ হাজার গাছ লাগানো হবে। সব মিলিয়ে রাজ্যজুড়ে সাড়ে ৬ কোটি গাছ লাগানো হবে বলেই জানিয়েছেন রাজীব বন্দ্যোপাধ্যায়। আমপান ঝড়ে সুন্দরবনে ১০ হাজার ম্যানগ্রোভ ধ্বংস হয়েছে। ওই এলাকার পরিবেশের ভারসাম্য বজায় রাখতে ১ লক্ষ ম্যানগ্রোভ লাগানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে এদিনের বৈঠকে।

.