রবিবার বেলুড়মঠ ও দক্ষিণেশ্বর ঘুরে এলেন সস্ত্রীক রাজ্যপাল

বেলুড়মঠ থেকে এরপর সন্ধ্যায় দক্ষিনেশ্বর মন্দিরে পুজো দিতে আসেন সস্ত্রীক রাজ্যপাল।

Updated By: Aug 4, 2019, 09:24 PM IST
রবিবার বেলুড়মঠ ও দক্ষিণেশ্বর ঘুরে এলেন সস্ত্রীক রাজ্যপাল

নিজস্ব প্রতিবেদন : দায়িত্ব নেবার পর প্রথম কর্মসূচি হিসাবে রবিবার সস্ত্রীক বেলুড় মঠে আসেন পশ্চিমবঙ্গের রাজ্যপাল জগদীপ ধানকার। বিকাল সাড়ে পাঁচটা নাগাদ তিনি বেলুড়মঠে আসেন। মঠের মহারাজেরা তাঁকে সাদর অভ্যর্থনা জানান। মূল মন্দিরে ঠাকুর শ্রীশ্রী রামকৃষ্ণদেবকে প্রণাম নিবেদন করে সোজা চলে যান মঠাধ্যক্ষ স্বামী স্মরণানন্দজীর বাসভবনে। সেখানেও রাজ্যপালকে অভ্যর্থনা জানান মঠাধ্যক্ষ সহ মঠ ও মিশনের সম্পাদক সহ অন্যান্যরা।

মঠের পক্ষ থেকেও রাজ্যপালকে উত্তরীয় পরিয়ে বরণ করা হয় এবং তাঁকে প্রসাদী ফুল ও প্রসাদ তুলে দেওয়া হয়। প্রায় আধ ঘন্টা ব্যক্তিগত আলাপচারিতা চলে মহারাজদের সঙ্গে। পরে রাজ্যপাল জানান, "বেলুড়মঠে এসে তিনি ধন্য, এর আগেও তিনি অনেকবার বেলুড়মঠে এসেছেন।"

আরও পড়ুন - বেনামি চিটফান্ড সংস্থা খুলে প্রতারণার অভিযোগে গ্রেফতার হাবড়ার বিজেপি নেতা

বেলুড়মঠ থেকে এরপর সন্ধ্যায় দক্ষিনেশ্বর মন্দিরে পুজো দিতে আসেন সস্ত্রীক রাজ্যপাল। সেখানেও প্রায় এক ঘন্টা মা ভবতারিণীর মন্দিরে আরতি দেখেন। তারপর মন্দিরে পুজোও দেন। পুজো দিয়ে রাজ্যপাল জগদীপ ধানকার বলেন, "এই মন্দিরে এর আগেও আমি এসেছিলাম আর রাজ্যপাল হবার পর এই প্রথম এলাম। এই মন্দিরে এলে আলাদা মনের শক্তি বাড়ে।" মন্দিরের ব্যবস্থাপনা দেখে খুশি রাজ্যপাল।

.