Bangla Bandh: বনধেও রাজ্য থাকবে সচল! চ্যালেঞ্জ মমতার!

12-Hour Bangla Bandh: আগামীকাল, বুধবার রাজ্য জুড়ে ১২ ঘণ্টার বাংলা বনধের ডাক বিজেপির। এদিকে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার চ্যালেঞ্জ নিয়েছে আর পাঁচটা দিনের মতোই বুধবারকেও স্বাভাবিক রাখতে।

Updated By: Aug 27, 2024, 06:52 PM IST
Bangla Bandh: বনধেও রাজ্য থাকবে সচল! চ্যালেঞ্জ মমতার!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আগামীকাল, বুধবার রাজ্য জুড়ে ১২ ঘণ্টার বাংলা বনধের ডাক বিজেপির। ছাত্রছাত্রীদের উপর পুলিসের যে নির্মম অত্যাচার করেছে তার প্রতিবাদে এই বনধ। আন্দোলনকারীরা আগে কিছু করেননি, পুলিসই নির্বিচারে লাঠিচার্জ করেছে, জলকামান দিয়ে জল ছুঁড়েছে, আর এসবেরই প্রতিবাদে এই বনধ ডাকা-- এমনই মত বিজেপির। তবে, পশ্চিমবঙ্গ সরকারের কাছে বনধের দিনে জনজীবন স্বাভাবিক রাখাটা একটা বড় চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে। তারা তা রাখতে যথাসাধ্য ব্যবস্থা নিচ্ছে।

আরও পড়ুন: Bangla Bandh: কতক্ষণ বনধ? রাস্তায় কি বেরনো যাবে না? রাজ্য জুড়ে বুধবারও চলবে ক্ষোভ-বিক্ষোভ-প্রতিবাদ?

বিজেপির কিছু আন্দোলনের সিদ্ধান্ত ছিল সেগুলি সবই হবে, তবে সময় সারণির কিছু পরিবর্তন হবে। সুকান্ত মজুমদারের নেতৃত্বে আজ ছাত্রসমাজের যে আন্দোলনের কথা ছিল, তা হয়েছে। ছাত্রদের উপর হামলা হয়েছে এই অভিযোগে ও এর প্রতিবাদে ওই মিছিল সেন্ট্রাল অ্যাভিনিউ থেকে শুরু হয়ে লালবাজার পর্যন্ত গিয়েছে। লালবাজারের সামনে রাস্তায় বসে পড়েছেন সুকান্ত মজুমদার। তাঁদের দাবি, যাঁদের গ্রেফতার করা হয়েছে আজ, তাঁদের অবিলম্বে ছাড়তে হবে। তবে, তাঁদের দাবি মেনে নেয়নি কলকাতা পুলিস।

তবে এই প্রেক্ষিতেই বনধ ডেকেছে বিজেপি। তবে সেই বনধকে সামলানোর সবরকম আগাম ব্যবস্থা নিয়েছে রাজ্য। তারা একটি নোটিস পাঠিয়েছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষদের। রেল, মেট্রো রেল, সড়ক পরিবহণ, ফেরি সার্ভিস কর্তৃপক্ষ-- সব পক্ষকেই রাজ্য জানিয়ে দিয়েছে, তাঁরা যেন আগামীকাল সমস্ত সাধারণ যাত্রীদের কথা ভেবে রাস্তাঘাট ও গাড়িঘোড়ার যথাসাধ্য ব্যবস্থা রাখেন।

এমনকি, সরকারি কর্মচারীদেরও আগামীকাল যেনতেনপ্রকারেণ উপস্থিত থাকার নির্দেশ দেওয়া হয়েছে। বলা হয়েছে, একমাত্র ২৭ অগাস্টের আগে মঞ্জুর হওয়া ছুটিই বহাল থাকবে। এছাড়া কোনও ছুটিই গ্রাহ্য হবে না। আগামীকাল কেউ অফিসে না এলে তাঁর বা তাঁদের ক্ষেত্রে 'নো-ওয়ার্ক-নো-পে' ব্যবস্থাই লাগু হবে।  

রাস্তাঘাট আগামীকাল যতটা সম্ভব সচল রাখার জন্য সংশ্লিষ্ট পরিবহণ কর্তৃপক্ষদের বিশেষ কন্ট্রোল রুম খোলার নির্দেশও দিয়েছে সরকার। সরকারের সেই আবেদনে সাড়া দিয়ে তাঁরা সেই ব্যবস্থা করে প্রয়োজনীয় নাম্বার জানিয়ে দিয়েছেন। 
 
ট্রান্সপোর্ট কন্ট্রোল রুমের ডিরেক্টর -- (033) 2442 0278

CTC কন্ট্রোল রুম নাম্বার: 03322481732, 8697733391, 8697733392

CSTC কন্ট্রোল রুম নাম্বার: 03322360462/ 03322360463

NBSTC HQ Central কন্ট্রোল রুম নাম্বার: 9046229033

আরও পড়ুন: Kolkata Doctor Rape And Murder Case: লাগাতার জেরার মধ্য়ে হাঁপিয়ে উঠে শেষ পর্যন্ত তদন্তকারীদের কী বলল সঞ্জয়?

SBSTC কন্ট্রোল রুম নাম্বার: 8420175133, 9474052389

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.