ঈদে পাহাড় বনধ কিছুটা শিথিল করল গোর্খা জনমুক্তি মোর্চা

ঈদে পাহাড় বনধ কিছুটা শিথিল করল গোর্খা জনমুক্তি মোর্চা। সংখ্যালঘুদের নমাজ পড়া ও আত্মীয়দের বাড়ি যাওয়ার জন্য কাল ১২ ঘণ্টা পাহাড়ে গাড়ি চলাচলে ছাড় দিল গুরুংরা। তবে, আজও পাহাড়ে বিশাল জমায়েত করেছে মোর্চা। মিছিল হয় চকবাজার থেকে সিংমারি পর্যন্ত । খুশির ইদে ছাড়।সংখ্যালঘুদের জন্য অনির্দিষ্টকালের বনধ কিছুটা শিথিল করল মোর্চা।লাগাতার বনধ-মিছিল-বিক্ষোভ। মোর্চার আন্দোলনে উত্তাল পাহাড়। এরইমধ্যে ইদ। পাহাড়ের মুসলিমদের জন্য মোর্চার তোফা। সোমবার ১২ ঘণ্টার জন্য বনধ শিথিল।

Updated By: Jun 25, 2017, 08:03 PM IST
ঈদে পাহাড় বনধ কিছুটা শিথিল করল গোর্খা জনমুক্তি মোর্চা

ওয়েব ডেস্ক: ঈদে পাহাড় বনধ কিছুটা শিথিল করল গোর্খা জনমুক্তি মোর্চা। সংখ্যালঘুদের নমাজ পড়া ও আত্মীয়দের বাড়ি যাওয়ার জন্য কাল ১২ ঘণ্টা পাহাড়ে গাড়ি চলাচলে ছাড় দিল গুরুংরা। তবে, আজও পাহাড়ে বিশাল জমায়েত করেছে মোর্চা। মিছিল হয় চকবাজার থেকে সিংমারি পর্যন্ত । খুশির ইদে ছাড়।সংখ্যালঘুদের জন্য অনির্দিষ্টকালের বনধ কিছুটা শিথিল করল মোর্চা।লাগাতার বনধ-মিছিল-বিক্ষোভ। মোর্চার আন্দোলনে উত্তাল পাহাড়। এরইমধ্যে ইদ। পাহাড়ের মুসলিমদের জন্য মোর্চার তোফা। সোমবার ১২ ঘণ্টার জন্য বনধ শিথিল।

আরও পড়ুন মাত্র কয়েকদিনের অপেক্ষা, তারপরেই রাজ্য পেতে চলেছে নিজস্ব সরকারি সঙ্গীত

সোমবার সকাল ছটা থেকে সন্ধে ছটা পর্যন্ত বনধ শিথিল।সংখ্যালঘুদের নমাজ পড়া ও আত্মীয়ের বাড়ি যাওয়ার জন্য গাড়ি ব্যবহারে ছাড়।উত্‍সবের জন্য পাহাড়ে কোনও কর্মসূচিও রাখছে না মোর্চা।দোকানপাট-অফিস কাছারি অন্যান্য দিনের মতোই বন্ধ থাকবে।তবে,গোর্খাল্যান্ডের দাবিতে গণতান্ত্রিক পথে আন্দোলনের ধার বাড়াচ্ছে মোর্চা। রবিবারও পাহাড়পথের দখল নিল মোর্চা কর্মীসমর্থকদের বিশাল মিছিল। চকবাজার থেকে সিংমারির পার্টি অফিস পর্যন্ত মিছিল করে মোর্চা সমর্থকরা।
সিংমারির জমায়েত থেকেই পরবর্তী কর্মসূচি ঘোষণা করে মোর্চা। মঙ্গলবার চকবাজারে GTA চুক্তির প্রতিলিপি পোড়াবেন কর্মী সমর্থকরা।মিছিল জমায়েত চলছে। তবে প্রশাসনের সঙ্গে কোনও সংঘাতে যাননি মোর্চা কর্মী-সমর্থকরা। সতর্ক ছিল প্রশাসনও।মিছিলে কড়া নজরদারি থাকলেও, বাধা দেয়নি পুলিস-সেনা।

আরও পড়ুন  ভুয়ো ফেসবুক প্রোফাইল তৈরি করে অশ্লীল ছবি ও ভিডিও পোস্ট করে ধৃত যুবক

.