ব্যাংকে গিয়ে মিলল না ১০০ দিনের টাকা! পঞ্চায়েত প্রধানের সাফাই, 'ব্যাংকের সমস্যা, আমাদের না'

এমনকি জব কার্ড হোল্ডারদের ব্যাঙ্কে যেতে বলা হয় জব কার্ডের টাকা দেওয়া হবে বলে। আজ ঘাটালের কোন্নগরে একটি রাষ্ট্রায়ত্ব ব্যাংকে হাজির হয় দন্দিপুর এলাকার জবকার্ড হোল্ডাররা।

Updated By: May 13, 2024, 11:22 PM IST
ব্যাংকে গিয়ে মিলল না ১০০ দিনের টাকা! পঞ্চায়েত প্রধানের সাফাই, 'ব্যাংকের সমস্যা, আমাদের না'
ফাইল ছবি

চম্পক দত্ত: ১০০ দিনের কাজের টাকা দেওয়া হবে বলে ঘাটালের একটি রাষ্ট্রায়ত্ব ব্যাংকে পাঠিয়েছে তৃণমূলের নেতৃত্বরা। এদিকে ব্যাংকে গিয়ে টাকা না পেয়ে ব্যাংকের বাইরে বিক্ষোভ ক্ষুব্ধ জবকার্ড হোল্ডারদের। দুর্নীতির অভিযোগ তুলে শাসকদলকে কটাক্ষ বিজেপি বিধায়কের। যার জন্য মানুষ হয়রান হচ্ছে সেই ব্যাংকের সমস্যা তাদের নয় বলে দাবি গ্রাম পঞ্চায়েত প্রধানের।

আরও পড়ুন, Bengal Weather Update: ফের দহনদিন! তাপমাত্রা বাড়বে একেবারে ৫ ডিগ্রি? অসহ্য তাপপ্রবাহও ফিরছে?

ঘটনা পশ্চিম মেদিনীপুর জেলার ঘাটাল থানার কোন্নগর এলাকায়। জানা গিয়েছে, ঘাটাল ব্লকের বীরসিংহ গ্রাম পঞ্চায়েতের দন্দিপুর গ্রামে মাইক প্রচার করে জব কার্ডের টাকা দেওয়া হবে বলে জানিয়েছেন তৃণমূলের প্রধান থেকে শুরু করে স্থানীয় তৃণমূল নেতৃত্বরা। এমনকি জব কার্ড হোল্ডারদের ব্যাঙ্কে যেতে বলা হয় জব কার্ডের টাকা দেওয়া হবে বলে। আজ ঘাটালের কোন্নগরে একটি রাষ্ট্রায়ত্ব ব্যাংকে হাজির হয় দন্দিপুর এলাকার জবকার্ড হোল্ডাররা।

ব্যাংকে গিয়ে গ্রামবাসীরা দেখে তাদের অ্যাকাউন্টে ঢোকেনি জব কার্ডের টাকা, টাকা না পেয়ে ঘাটাল কোন্নগর এলাকায় ওই রাষ্ট্রায়ত্ত ব্যাংকের বাইরে বিক্ষোভ দেখায় দন্দিপুর গ্রামের শতাধিক মহিলারা। তারা ওই গ্রামের জবকার্ড হোল্ডার বলে দাবি করে তারা। বিক্ষোভের খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় ঘাটাল থানার পুলিস। বেশ কিছুক্ষণ ব্যাংকের বাইরে বিক্ষোভের পর পরিস্থিতি স্বাভাবিক হয়।

ঘটনাকে হাতিয়ার করে শাসকদলকে কটাক্ষ ঘাটালের বিজেপি বিধায়ক শীতল কপাটের। ১০০ দিনের কাজের টাকা তৃণমূল নেতারা খেয়ে নিয়েছে আপনারা টাকা পাবেন না, বিজেপির সঙ্গে থাকুন আপনাদের টাকা আদায় করার দায়িত্ব আমাদের। বিক্ষোভকারীদের উদ্দেশ্য এমনই মন্তব্য বিজেপি বিধায়ক শীতল কপাটের। যদিও এ বিষয়ে তৃণমূল পরিচালিত বীরসিংহ গ্রাম পঞ্চায়েতের প্রধান প্রশান্ত রায় ফোনে জানান, একশো দিনের কাজের টাকা কেন্দ্র বন্ধ করে দেয়।

রাজ্য সরকার আমাদের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জবকার্ড হোল্ডারদের টাকা দেওয়ার ব্যবস্থা করে। সেই টাকা আমার গ্রাম পঞ্চায়েতের সবাই পেয়ে গেলেও দন্দিপুর এলাকার জবকার্ড হোল্ডাররা পাচ্ছেন না। এটা ব্যাংকের সমস্যা আমাদের না, তাই ওদের ব্যাংকে যোগাযোগের পরামর্শ দেওয়া হয়েছে।"

আরও পড়ুন, Suvendu Adhikari: 'সন্দেশখালির গণধোলাইয়ের পরিণতি ভাইপোরও হবে', হুঁশিয়ারি শুভেন্দুর!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.