পায়ে হেঁটে ২ মে রাজ্যপালকে পদত্যাগপত্র দিতে হবে, সেরে উঠুন দিদি: Amit Shah

মুখ্যমন্ত্রী পদ থেকে পায়ে হেঁটে ইস্তফা দিতে যেতে হবে মমতাকে। তাই ২ মে-র আগে মুখ্যমন্ত্রী যেন সেরে উঠতে পারেন, তারই জন্য তাঁকে শুভেচ্ছা জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী। আরোগ্যকামনার ভঙ্গি নিশ্চিত কটাক্ষের।

Updated By: Apr 18, 2021, 05:08 PM IST
পায়ে হেঁটে ২ মে রাজ্যপালকে পদত্যাগপত্র দিতে হবে, সেরে উঠুন দিদি: Amit Shah

নিজস্ব প্রতিবেদন- মর্নিং শোজ দ্য ডে। প্রাতঃভ্রমণে বেরিয়ে দিলীপ ঘোষ (Dilip Ghosh) যা বললেন, রবিবার জামালপুরের সভায় সেই সুরেই বাজলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah)। জনসভায় দাঁড়িয়ে বড় ঘোষণা শাহের। ৫ দফায় ১৮০ আসনে ভোটগ্রহণ হয়ে গিয়েছে। বিজেপি জিতছে ১২২ আসনে। আরও একধাপ এগিয়ে তাঁর বক্তব্য, মুখ্যমন্ত্রী পদ থেকে পায়ে হেঁটে ইস্তফা দিতে যেতে হবে মমতাকে। তাই ২ মে-র আগে মমতা (Mamata Banerjee) যাতে সেরে উঠতে পারেন, তারই জন্য তাঁকে শুভেচ্ছা জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী। আরোগ্যকামনার ভঙ্গি নিশ্চিত কটাক্ষের।

আরও পড়ুন: লকডাউনের আতঙ্ক! তাই রুজির অনিশ্চয়তা নিয়েই ঘরমুখো রাজ্যের পরিযায়ী শ্রমিকেরা

রবিবার জামালপুরে জনসভা থেকে বার্তা দিলেন অমিত, ‘দিদির গুন্ডারা এই ৫ দফায় কিছুই করতে পারেনি। তাই দিদি হতাশায় ভুগছেন। দিদি ২ মের আগে সেরে উঠুন, যাতে পায়ে হেঁটে রাজ্যপালের কাছে পদত্যাগপত্র দিতে যেতে পারেন।’ শাহের দাবি, ৫ দফা নির্বাচনে দুই-তৃতীয়াংশ আসনই গেছে বিজেপির দখলে। সেই হিসাবেই ১২২ আসনের সংখ্যাটা ঘুরছে বিজেপি নেতাদের মোবাইলে মোবাইলে। 

আরও পড়ুন:  COVID-19: টিকা,ওষুধ ও অক্সিজেন চেয়ে Mamata চিঠি লিখলেন PM Modi কে

প্রসঙ্গত, রাজ্যে এখনও ৪ দফা নির্বাচন বাকি। তাতে আরও ১১৪ টি আসনে ভোটগ্রহণ হবে। রাজ্য বিজেপি নেতাদের একাংশের মতে, ষষ্ঠ দফার নির্বাচন হয়ে গেলেই তাঁরা সংখ্যাগরিষ্ঠতা পেয়ে যাবেন। বাকি ২ দফার জন্য অপেক্ষা করতে হবে না। এই ট্রেন্ড যদিও প্রথম দফার পরেই সেট করে দেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। তাঁর সঙ্গে যোগ দেন স্বয়ং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও (Narendra Modi)। চতুর্থ দফার ভোটের পরেই বলেন, তাঁদের সেঞ্চুরি হয়ে গিয়েছে। পঞ্চম দফার পরেই ১২২ আসনের দাবি।

আরও পড়ুন: west bengal election 2021: যে রকম চাইছি আমরা সেরকম ভোট হচ্ছে : দিলীপ
 
রবিবার বেশ কয়েকটি কর্মসূচিতে অংশ নেন অমিত। সব জায়গাতেই তিনি তৃণমূলকে আক্রমণ করেন। বলেন, ‘‘বাংলায় নতুন মডেল চালু করেছে তৃণমূল সরকার। বোমা-গুলি-বন্দুকের জোরে সরকার চলছে বাংলা। বিজেপি ক্ষমতায় এলে এই মডেল বদলে যাবে।‘ শুধু বড় ব্যবধানে ক্ষমতায় আসাই নয়, নন্দীগ্রামের (Nandigram) ফল নিয়েও ফের বলেন, ‘যিনি যত বড় নেতা, তাঁর বিদায় তত বড় হওয়া উচিত। নন্দীগ্রামে দিদির হারের ব্যবধান অনেক বেশি হবে।’

.