বাড়ি এসে বিনামূল্যে COVID টেস্ট শুরু হল কলকাতায়, রবিবার পাইকপাড়ার আবাসনে পৌঁছল পুরসভার টিম

এ দিন প্রথম টেস্টের কাজ শুরু হল পাইকপাড়ার একটি আবাসনে।

Reported By: তন্ময় প্রামাণিক | Edited By: Priyanka Dutta | Updated By: Aug 23, 2020, 06:15 PM IST
বাড়ি এসে বিনামূল্যে COVID টেস্ট শুরু হল কলকাতায়, রবিবার পাইকপাড়ার আবাসনে পৌঁছল পুরসভার টিম

নিজস্ব প্রতিবেদন: শনিবারই অ্যান্টিজেন টেস্টের কথা জানিয়েছিলেন ফিরহাদ হাকিম। আর রবিবার থেকেই কলকাতা পুরসভার সহায়তায় অ্যান্টিজেন টেস্ট শুরু হল শহরে। এ দিন প্রথম টেস্টের কাজ শুরু হল পাইকপাড়ার একটি আবাসনে।

উমাকান্ত সেন লেনের সূর্যকিরণ আবাসনে প্রায় ৭০ থেকে ৭৫জন আবাসিকের শরীরের তাপমাত্রা, অক্সিজেনের মাত্রা পরীক্ষা করে তা লিপিবদ্ধ করা হয়। এরপর তাঁদের ন্যাজাল সোয়াব সংগ্রহ করেন টেকনিশিয়ানরা।

ঐ আবাসনের সম্পাদক অমিতাভ পান্ডা বলেন, "আমরা অনেকেই এখানে থাকি। এখনও পর্যন্ত এই আবাসনে কোনও পরিবারের করোনা সংক্রমন হয়নি। কিন্তু আমরা সতর্ক থাকার কারণেই এই ব়্যাপিড অ্যান্টিজেন টেস্টের জন্য আবেদন করেছিলাম পুরসভাকে"  তিনি আরও জানান, "আবেদনে সাড়া দিয়ে আজকেই এসেছেন কর্মীরা। প্রত্যেককে অসংখ্য ধন্যবাদ"

আবাসনের বাসিন্দা চিকিৎসক পল্লব সাহা বলেন, "আমরা  প্রত্যেকে শরীরে অক্সিজেনের মাত্রা মাপছি। শরীরের টেম্পারেচার মাপছি এবং ন্যাজাল সোয়াব সংগ্রহ করে অ্যান্টিজেন পরীক্ষার ব্যবস্থা করেছি। আশা করা যায় এভাবেই প্রত্যেকটা মানুষ সচেতন হবেন এবং পুরসভাও এভাবে সাধারণ মানুষকে সাহায্য করবে।"

শনিবার সাংবাদিক সম্মেলনে ফিরহাদ জানান, করোনা টেস্টিংয়ের ক্ষেত্রে এবার ডোর-স্টেপ টেস্টিংয়ের পরিষেবা দেবে পুরসভা। আর তার জন্য চালু করা হল একটি বিশেষ হোয়াটস্যাপ নম্বর। কোনও উপসর্গযুক্ত ব্যক্তি নিজের করোনা পরীক্ষা করাতে চাইলে তাঁকে হোয়াটস্যাপে মেসেজ করতে হবে 9830037493 নম্বরে। দিতে হবে নাম, ঠিকানা। তবে, এক্ষেত্রে মাথায় রাখতে হবে যে একসঙ্গে ন্যূনতম ২০ জনকে টেস্টিংয়ের জন্য আবেদন করতে হবে। 

.