রেলের ইঞ্জিনিয়ার পরিচয়ে ভুয়ো ডিম্যান্ড ড্রাফ্ট দিয়ে ৩ লাখ টাকার টিভি চুরি রায়গঞ্জ শহরে

রেলের ইঞ্জিনিয়ার পরিচয়ে ভুয়ো ডিম্যান্ড ড্রাফ্ট দিয়ে ৩ লাখ টাকার টিভি চুরি রায়গঞ্জ শহরে

Updated By: Dec 1, 2019, 08:17 PM IST
রেলের ইঞ্জিনিয়ার পরিচয়ে ভুয়ো ডিম্যান্ড ড্রাফ্ট দিয়ে ৩ লাখ টাকার টিভি চুরি রায়গঞ্জ শহরে

নিজস্ব প্রতিবেদন : রেলের ইঞ্জিনিয়ার বলে পরিচয় দিয়ে প্রায় লক্ষাধিক টাকার ভুয়ো ডিম্যান্ড ড্রাফ্ট জমা করে দুটি দোকান থেকে বেশ কয়েকটি টিভি হাতিয়ে চম্পট দিল একদল প্রতারক। এই ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে রায়গঞ্জ শহরে।

স্থানীয়রা জানিয়েছেন, রায়গঞ্জ শহরের দক্ষিণ বীরনগর ও রাসবিহারী মার্কেট এলাকার বিশ্বজিৎ ফার্নিচার ও সাহা অ্যান্ড কম্পানি নামে দুটি প্রতিষ্ঠিত আসবাবপত্র ও বৈদ্যুতিন সামগ্রীর দুটি দোকানে গ্রাহক বেশে আসেন একদল প্রতারক। তারা নিজেদের ডালখোলা রেল স্টেশনের রেলের আধিকারিক বলে পরিচয় দিয়ে প্রথমে কোটেশন দাবি করে। সেই মোতাবেক দুই দোকানের ম্যানেজারই তাদের কোটেশন দিয়ে দেন। এরপর প্রথমে ব্যাঙ্কের চেক দেওয়ার কথা জানালে তা দুই দোকানদারই নিতে অস্বীকার করেন।

এরপর তার দুদিন বাদে প্রথমে বিশ্বজিৎ ফার্নিচারে গিয়ে একটি রাষ্ট্রায়ত্ত্ব ব্যাঙ্কের ডিমান্ড ড্র্যাফট জমা করে প্রতারকের দল। পাশাপাশি একই দিনে খানিক সময়ের ব্যবধানে রাসবিহারী মার্কেটের সাহা অ্যান্ড কম্পানিতে গিয়ে একই ছকে ডিমান্ড ড্র্যাফট জমা দেয় প্রতারকের দল। তারপর দুই দোকান মিলিয়ে প্রায় ২২টি টিভি নিয়ে প্রতারকের দল চম্পট দেয় বলে অভিযোগ। শুধু তাই নয়, দুই দোকানেই ভারতীয় রেলের লোগো সাঁটানো ছাপানো বিল জমা দেওয়া হয়।

আরও পড়ুন, রোগীর ভাত-মাংস দেদার বিকোচ্ছে ২০ টাকায়, কলকাতা মেডিক্যালে চলছে খাবার চুরি!

শনিবার রাতে দুই দোকানের মালিকই রায়গঞ্জ থানায় অজ্ঞাতপরিচয় দুই গ্রাহকের বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করেছেন। প্রাথমিকভাবে পুলিসের সন্দেহ, বিহার অথবা ঝাড়খন্ডের কোনও প্রতারণাচক্র এই ঘটনার সঙ্গে জড়িত রয়েছে। প্রাথমিক তদন্তের পর জানা গিয়েছে, বাঁকুড়ার কোনও একটি রাষ্ট্রায়ত্ত্ব ব্যাঙ্কের শাখা থেকে চুরি যাওয়া ব্ল্যাঙ্ক ডিমান্ড ড্রাফ্ট ব্যবহার করেছিল প্রতারকের দল। সেই ডিমান্ড ড্রাফ্টের উপর তারিখ ও টাকার পরিমাণ লিখেছিল তারা। সেইভাবেই সাড়ে ৩ লাখ টাকার টিভি হাতিয়ে নিয়ে গিয়েছে দুষ্কৃতীরা।

.