ইংরেজবাজার পুরসভার তৃণমূল চেয়ারম্যানের বিরুদ্ধে এবার আর্থিক দুর্নীতির অভিযোগ দলীয় কাউন্সিলরদেরই

ওই ওয়ার্ডের কাউন্সিলর কাকলি চৌধুরীর অভিযোগ, তাঁকে এবিষয়ে কিছু না জানিয়েই পার্ক তৈরি করেছেন চেয়ারম্যান। এক্ষেত্রে চেয়ারম্যানের বিরুদ্ধে টাকা নয়ছয়ের অভিযোগ তুলেছেন তিনি। তাঁর অভিযোগে সায় দিয়েছেন ভাইচেয়ারম্যান দুলালচন্দ্র সরকারও।

Updated By: Sep 12, 2019, 12:51 PM IST
ইংরেজবাজার পুরসভার তৃণমূল চেয়ারম্যানের বিরুদ্ধে এবার আর্থিক দুর্নীতির অভিযোগ দলীয় কাউন্সিলরদেরই

নিজস্ব প্রতিবেদন:  ইংরেজবাজার পুরসভার চেয়ারম্যানের বিরুদ্ধে এবার ‘কন্যাশ্রী পার্ক’এর টাকা নিয়ে দুর্নীতির অভিযোগ তুললেন তৃণমূল কাউন্সিলররাই। যদিও অভিযোগ সম্পূর্ণ ভিত্তিহীন বলে দাবি চেয়ারম্যান নীহাররঞ্জন ঘোষের।

 

ইংরেজবাজার পুরএলাকায় ৮ নম্বর ওয়ার্ডে কন্যাশ্রী প্রকল্পের নামে একটি পার্ক তৈরি করেন চেয়ারম্যান নীহাররঞ্জন ঘোষ। পার্কের নাম রাখেন কন্যাশ্রী পার্ক। আর এই পার্ক ঘিরেই নতুন করে বিতর্ক দানা বেঁধেছে। ওই ওয়ার্ডের কাউন্সিলর কাকলি চৌধুরীর অভিযোগ, তাঁকে এবিষয়ে কিছু না জানিয়েই পার্ক তৈরি করেছেন চেয়ারম্যান। এক্ষেত্রে চেয়ারম্যানের বিরুদ্ধে টাকা নয়ছয়ের অভিযোগ তুলেছেন তিনি। তাঁর অভিযোগে সায় দিয়েছেন ভাইচেয়ারম্যান দুলালচন্দ্র সরকারও।

যদিও গোটা বিষয়টি অস্বীকার করেছেন চেয়ারম্যান। তিনি পাল্টা প্রশ্ন তোলেন, এই পুরসভার অনেক কাজই আগে বোর্ড অফ কাউন্সিলরদের অনুমোদন ছাড়া হয়েছে। এক্ষেত্রেও সেটি হয়েছে। তবে আগে কেন কেউ প্রশ্ন তোলেননি। এই কন্যাশ্রী পার্ক তৈরিতে কোনও আর্থিক দুর্নীতি হয়নি।

আসানসোলের গণপিটুনিতে মৃত্যুর ২৪ ঘণ্টার মধ্যেই গ্রেফতার ১৩

উল্লেখ্য, গত ২৯ অগাস্টই ইংরেজবাজার পুরসভার চেয়ারম্যান  নীহাররঞ্জন ঘোষের বিরুদ্ধে দলের ১৫ জন কাউন্সিলর অনাস্থা প্রস্তাব আনেন।প্রসঙ্গত, এর আগে এই পুরসভার চেয়ারম্যান ছিলেন কৃষ্ণেন্দুনারায়ণ চৌধুরী। ২ বছর আগে তাঁকেই সরিয়ে চেয়ারম্যান হন নীহাররঞ্জন ঘোষ। সূত্রের খবর, সেবার নীহারপন্থিরাই কৃষ্ণেন্দুনারায়ণ চৌধুরীর বিরুদ্ধে অনাস্থা এনেছিলেন। এবার কৃষ্ণেন্দুপন্থীরা অনাস্থা আনলেন নীহাররঞ্জন ঘোষের বিরুদ্ধে। 

কাদা ছোড়াছুড়ি চলছেই। তবে এসবের মজা নিচ্ছেন স্থানীয় বিজেপি নেতৃ্ত্ব।  বিজেপির জেলা সহ সভাপতি অজয় গঙ্গোপাধ্যায় বলেন,  “টাকার ভাগ নিয়ে তৃণমূল কংগ্রেস কাউন্সিলরদের মধ্যে ঝগড়া হচ্ছে। ভাগ পেলে সব মিটে যাবে।”

.