নিজের দোকানে ডাকাতি করালেন ব্যবসায়ী, কারণ শুনলে অবাক হবেন!

জিজ্ঞাসাবাদ করা হয় ওই দোকানের কর্মীদেরও। চাপের মুখে পুলিসের কাছে সব স্বীকার করে নেন দোকানের কর্মীরা। 

Updated By: Aug 30, 2018, 04:13 PM IST
নিজের দোকানে ডাকাতি করালেন ব্যবসায়ী, কারণ শুনলে অবাক হবেন!

নিজস্ব প্রতিবেদন:  মাথায় ছিল ঋণের বোঝা। এক-দু লক্ষ নয়, ৫০ লক্ষ টাকা ঋণ নিয়েছিলেন এক সংস্থার থেকে। এদিকে, জুলেয়ারির দোকানের ব্যবসাপাতিও ঠিকঠাক চলছিল না। তাই নিজের দোকানের কর্মীদের দিয়েই দোকানে ডাকাতি করালেন তিনি। এরপর খবর দিলেন থানায়। দক্ষিণ ২৪ পরগনার বারুইপুরের চাম্পাটির রূপো ব্যবসায়ী দেবকুমার দেবনাথের কীর্তি শুনে বিভ্রান্ত হয়ে পড়ে পুলিসও।

বারুইপুরের চাম্পাটির তিন রাস্তার মোড়ে দেবকুমার দেবনাথের রূপোর দোকান। গত ২৫ তারখি সন্ধ্যায় তাঁর দোকানে ডাকাতি হয় বলে অভিযোগ। থানায় দেবকুমার বয়ানে জানান, তিন যুবক নাকি সন্ধ্যায় অস্ত্র দেখিয়ে তাঁর দোকানে ডাকাতি করে। মোট ৮০ কেজি রূপোর গয়না ডাকাতি হয়েছে বলে থানায় দাবি করেন দেবকুমার।

আরও পড়ুন: এক মহিলাকে নিয়ে বাড়িতে ঢুকে জল চান ২ ব্যাঙ্ক এজেন্ট, গৃহকর্ত্রী জল নিয়ে এসে দেখলেন...

পুলিস তদন্তে নামলে একাধিক কথা বলে বিভ্রান্ত করার চেষ্টা করেন ব্যবসায়ী। দেবকুমারের কথায় অসঙ্গতি থাকায় সন্দেহ গাঢ় হয় পুলিসের। তদন্তকারীরাও বুঝতে পারেন, এটা ডাকাতির ঘটনা নয়। তবে ঠিক কী কারণে দেবকুমার এই দাবি করছেন, তা বুঝতে দেরি হয়।

জিজ্ঞাসাবাদ করা হয় ওই দোকানের কর্মীদেরও। চাপের মুখে পুলিসের কাছে সব স্বীকার করে নেন দোকানের কর্মীরা। তাঁরা জানান, দেবকুমার নিজেই তাঁর দোকানে তাঁদের দিয়ে ডাকাতি করিয়েছেন। অর্থাত্ ঘটনার দিন নিজেই রূপোর গয়না ব্যাগে ভরে তাদের হাতে তুলে দিয়েছিলেন দেবকুমার। কিন্তু সেটার পরিমাণ ৮০ কেজি নয়, মোট ১০ কেজি ছিল।

আরও পড়ুন: উঠোনে কাজ করছিলেন, ছেলে ডেকেছিল ‘বাবা’, সাড়া দিয়েই করে ফেললেন সবচেয়ে বড় ভুল...

এরপর দেবকুমারকে জিজ্ঞাসাবাদ করে পুলিস। জেরার মুখে ভেঙে পড়েন তিনি। জানান, বেসরকারি সংস্থা থেকে ৫০ লক্ষ টাকা ধার নিয়েচিলেন তিনি। কিন্তু সেই টাকা শোধ করতে পারছিলেন না। দেনার টাকা পরিশোধ করার জন্য ছক কষেন তিনি। ডাকাতির কথা বললে, বিমা সংস্থা থেকে টাকা পাবেন-এই ভেবে প্ল্যান করেছিলেন দেবকুমার। কিন্তু শেষ রক্ষা হল না। বারুইপুর থানার পুলিস দোকানের মালিক দেবকুমার সহ ৪ জনকে গ্রেফতার করেছে।

.