SSC | Bibhas Adhikari: নজরে সেই বিভাস! নিয়োগ দুর্নীতিতে বীরভূমের প্রাক্তন ব্লক সভাপতিকে জেরা CBI-র

একসময়ে বীরভূমের নলহাটি ২ নম্বর ব্লকের তৃণমূল সভাপতি ছিলেন বিভাসচন্দ্র অধিকারী। এর আগে যখন বাড়ি ও আশ্রমে তল্লাশি চালান সিবিআই আধিকারিকরা, তখন নতুন দল তৈরির কথা ঘোষণা করেন তিনি। গত এপ্রিলে নলহাটিরই কৃষ্ণপুরে এক অনুষ্ঠানের মাধ্যমে সেই দলের যাত্রা শুরু হয়। নাম, 'অল ইন্ডিয়া আর্য মহাসভা'।

Updated By: Jan 23, 2024, 07:50 PM IST
SSC | Bibhas Adhikari: নজরে সেই বিভাস! নিয়োগ দুর্নীতিতে বীরভূমের প্রাক্তন ব্লক সভাপতিকে জেরা CBI-র

প্রসেনজিৎ মালাকার ও পিয়ালী মিত্র: এখন আর তৃণমূলে নেই। শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় বীরভূমের প্রাক্তন ব্লক সভাপতি বিভাসচন্দ্র অধিকারীকে ফের তলব করল সিবিআই। নিজাম প্য়ালেসে তাঁকে জিজ্ঞাসাবাদ করলেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকরা।

আরও পড়ুন:  Birbhum: বীরভূম জুড়েই এবার খাদান, খাস জমিতে পাথর তোলার ছাড়পত্র দিল রাজ্য

ঘটনাটি ঠিক কী? একসময়ে বীরভূমের নলহাটি ২ নম্বর ব্লকের তৃণমূল সভাপতি ছিলেন বিভাসচন্দ্র অধিকারী। স্রেফ বাড়ি ও আশ্রমে তল্লাশিই নয়, নিয়োগ দুর্নীতি মামলায় সিবিআই তাঁকে নিজাম প্যালেস তলব করেছিল এর আগেও। কিন্তু হাজিরা দেওয়া দূর অস্ত, তৃণমূল ছেড়ে নতুন দল তৈরির কথা ঘোষণা করে দেন তিনি।  

রাজ্যে পঞ্চায়েত ভোট  তখন দোরগোড়ায়। গত বছরের এপ্রিলে নলহাটিরই কৃষ্ণপুরে এক অনুষ্ঠানের মাধ্যমে সেই দলের যাত্রা শুরু হয়। নাম, 'অল ইন্ডিয়া আর্য মহাসভা'। এমনকী, নলহাটিতে ২৫টি আসনে মনোনয়নও জমা দেন দলের প্রার্থীরা। 

আরও পড়ুন:  Dooars: মেয়ের বিয়ের একমাত্র সম্বল ছিল, হাতির দাপটে সর্বস্বান্ত কৃষক বাবা

সিবিআই সূত্রের খবর, মানিক ভট্টাচার্যের ঘনিষ্ঠ ছিলেন বিভাস অধিকারী। পার্থ চট্টোপাধ্যায়ের সঙ্গেও সরাসরি যোগাযোগ ছিল তাঁর। নিয়োগ দুর্নীতির সময় কলেজ অ্যাসোসিয়েশনের দায়িত্ব পান বিভাস। অভিযোগ, কলেজে NOC-র নামে টাকা নেওয়া, কলেজে ছাত্র ভর্তিতেও কমিশন, প্রাথমিকে চাকরি বিক্রি-সহ বিভিন্ন বেআইনি কাজের সঙ্গে যুক্ত ছিলেন তিনি। জেরায় ধৃত কুন্তল ঘোষ এই বিভাসচন্দ্র অধিকারীর নাম করেছিলেন।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.