Elephant Detained: গন্তব্য ছিল গুজরাট, জলপাইগুড়িতে আটক ট্রাকে বোঝাই ১০টি হাতি

গরুমারা জাতীয় উদ্যান থেকে প্রানী চিকিৎসক এনে হাতি গুলোর স্বাস্থ্য পরীক্ষা করার পাশাপাশি কানে লাগানো মাইক্রোচিপ পরীক্ষা করে দেখেন বন কর্মীরা

Updated By: Jun 7, 2022, 03:58 PM IST
Elephant Detained: গন্তব্য ছিল গুজরাট, জলপাইগুড়িতে আটক ট্রাকে বোঝাই ১০টি হাতি

প্রদ্যুত্ দাস: জলপাইগুড়ির তিস্তা সেতুর কাছে ১০টি ট্রাকে বোঝাই ১০টি হাতি আটক করলো বন দফতর। ওইসব হাতিগুলির মধ্য়ে ৭টি পুরুষ এবং ৩টি  স্ত্রী হাতি। হাতিগুলি অরুণাচল প্রদেশ থেকে গুজরাটের জামনগরের এক রাধামন্দিরে নিয়ে যাওয়া হচ্ছিল। 

এদিন কাগজপত্র খতিয়ে দেখতে হাতিগুলো কে আটক করেন বন দফতরের কর্মীরা। খবর পেয়ে ছুটে আসেন জলপাইগুড়ি বন বিভাগের ভারপ্রাপ্ত বনাধিকারিক বিকাশ ভি। 

গরুমারা জাতীয় উদ্যান থেকে প্রানী চিকিৎসক এনে হাতি গুলোর স্বাস্থ্য পরীক্ষা করার পাশাপাশি কানে লাগানো মাইক্রোচিপ পরীক্ষা করে দেখেন বন কর্মীরা। 

বন দফতরের আধিকারিক বিকাশ ভি জানান, হাতিগুলিকে অরুনাচল প্রদেশ থেকে গুজরাটের জামনগরের রাধা টেম্পলে নিয়ে যাওয়া হচ্ছে। এগুলি দান করা হয়েছে। হাতিগুলির যাত্রা পথের জন্য তাদের খাদ্য সামগ্রী, চিকিৎসক,মাহুত সহ যাবতীয় পরিকাঠামো নিয়েই যাচ্ছিল। এদের কাগজপত্র ও মাইক্রো চিপ পরীক্ষা করা হয়েছে। কোনও অসঙ্গতি ধরা না পড়ায় পরে হাতি গুলো গন্তব্যের উদ্দেশ্যে রওনা করিয়ে দেওয়া হয়েছে। 

আরও পড়ুন-সভার মাঝেই অসুস্থ কিশোরী, শুশ্রূষায় মুখ্যমন্ত্রী, নিজে হাতে খাওয়ালেন জল

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.