WB Weather Update: সরস্বতী পুজো পর্যন্ত চলবে পারদের ওঠানামা, সপ্তাহের শেষ বদল হবে আবহাওয়া

WB Weather Update: আগামী কয়েকদিন উত্তরবঙ্গের সব জেলায় মূলত শুষ্ক আবহাওয়া থাকবে। সকালে কুয়াশার সম্ভাবনা মালদা ও দুই দিনাজপুরে।

Updated By: Feb 8, 2024, 08:04 AM IST
WB Weather Update: সরস্বতী পুজো পর্যন্ত চলবে পারদের ওঠানামা, সপ্তাহের শেষ বদল হবে আবহাওয়া

অয়ন ঘোষাল: সকালে ঠান্ডা। বেলা হতেই তেজ বাড়ছে রোদের। এভাবেই সরস্বতী পুজো পর্যন্ত চলবে পারদের ওঠানামা। তারপর ধাপে ধাপে বিদায় নেবে শীত। তবে তার আগে আগামী ৭২ ঘণ্টা রাতে ও ভোরে হালকা শীতের আমেজ ও বেলা বাড়লে গরম অনুভূত হবে। এমনটাই বলছে আবহাওয়া দফতর।

আরও পড়ুন- লরির সঙ্গে পরপর সংঘর্ষ ৪ গাড়ির! ভয়াবহ দুর্ঘটনার করণদিঘিতে..

আগামী দু'দিনে আরও সামান্য পারদ পতন বঙ্গে। সামান্য পারদ পতনের ইঙ্গিত কলকাতাতেও। তবে কোনোভাবেই পারদ ১৫ ডিগ্রির নিচে নামার সম্ভাবনা এই মরশুমে আর নেই। এমনটাই বলছে হাওয়া অফিস। উত্তরবঙ্গে দার্জিলিংয়ে হালকা বৃষ্টির সম্ভবানা রয়েছে। বাকি কোনও জেলাতে আপাতত আর বৃষ্টির সম্ভাবনা নেই। আজ থেকে আগামী ৪-৫ দিন মূলত শুষ্ক আবহাওয়া উত্তরবঙ্গের সব জেলায়। সকালের দিকে কুয়াশার সম্ভাবনা মালদা ও দুই দিনাজপুরে।

কলকাতাতেও সকালে হালকা কুয়াশা। পরে পরিষ্কার আকাশ। আপাতত কয়েকদিন বৃষ্টির সম্ভাবনা নেই। রাতের তাপমাত্রা আরও সামান্য নামার ইঙ্গিত। দিনের তাপমাত্রা মঙ্গলবার পর্যন্ত একইরকম। শনিবার পর্যন্ত তাপমাত্রা কমতে থাকবে গাঙ্গেয় দক্ষিণবঙ্গ ও পশ্চিমের জেলায় । রবিবার থেকে ফের আবহাওয়া পরিবর্তন। কোথাও আংশিক মেঘলা আকাশ কোথাও সম্পূর্ন মেঘলা আকাশের সম্ভাবনা। রবিবার রাত থেকে ফের পারদ উত্থানের ইঙ্গিত।

কাল রাতের তাপমাত্রা ২০.৫ ডিগ্রি থেকে বেশ কিছুটা কমে ১৬.৭ ডিগ্রি। কাল দিনের তাপমাত্রা ২৮.৭ থেকে কিছুটা কমে ২৫.১ ডিগ্রি ছিল। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ দিনে ৯৩ শতাংশ এবং রাতে ৫১ শতাংশ।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.