বিস্ফোরণে মৃত বেড়ে পাঁচ, হেলিকপ্টারে মালদা যাচ্ছেন ফিরহাদ হাকিম

নিহতদের নিকটাত্মীয়দের ২ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ দেওয়া হবে বলেও জানানো হয়েছে। এছাড়া আহতদের ৫০ হাজার টাকা দেওয়া হবে।

Updated By: Nov 19, 2020, 02:32 PM IST
বিস্ফোরণে মৃত বেড়ে পাঁচ, হেলিকপ্টারে মালদা যাচ্ছেন ফিরহাদ হাকিম

নিজস্ব প্রতিবেদন- মালদার কালিয়াচক থানার সুজাপুরে প্লাস্টিক কারখানায় ভয়াবহ বিস্ফোরণ। আটজন শ্রমিক গুরুতর আহত হয়েছিলেন। প্লাস্টিক কারখানার ক্রাশার মেশিন ব্লাস্ট করেছিল বলে প্রাথমিকভাবে অনুমান করা হচ্ছে। এই ক্রাশার মেশিনের মাধ্যমে প্লাস্টিকের দানা বের করা হয়। আহত শ্রমিকদের মালদা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল। তবে ঘটনাস্থলেই পাঁচজন শ্রমিক প্রাণ হারিয়েছেন। বিস্ফোরণের তীব্রতা এতটাই ছিল যে শ্রমিকদের দেহ টুকরো টুকরো হয়ে যায়। দেহাংশ বেশ কিছু দূরেও ছিটকে যায় বলে খবর। 

কিছুদিন আগেই মালদাতে টোটো বিস্ফোরণে চাঞ্চল্য ছড়িয়েছিল। মালদা শহরের বাগবাড়ি বাস্ট্যান্ডের কাছে ঘোড়াপীর এলাকায় একটি টোটোয় বিস্ফোরণ ঘটে। ছিন্নভিন্ন হয়ে গিয়েছিল টোটো চালকের দেহ। বিস্ফোরণের তীব্রতায় কেঁপে উঠেছিল গোটা এলাকা। এর পরই এলাকাবাসীদের মধ্যে আতঙ্ক ছড়ায়। সেই ঘটনার রেশ কাটতে না কাটতেই মালদায় আবার বিস্ফোরণ। এবারও বিস্ফোরণে কেঁপে ওঠে শহর। এলাকাবাসীরা উদ্ধারকাজ শুরু করেছিলেন। পরে ঘটনাস্থলে পুলিস পৌঁছয়। 

আরও পড়ুন-  টোটোর পর প্লাস্টিক কারখানা! মালদায় ফের ভয়াবহ বিস্ফোরণ, কেঁপে উঠল এলাকা

রাজ্যের মুখ্যসচিব জানিয়েছেন, ঘটনাস্থলে হেলিকপ্টারে করে যাচ্ছেন ফিরহাদ হাকিম। নিহতদের নিকটাত্মীয়দের ২ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ দেওয়া হবে বলেও জানানো হয়েছে। এছাড়া আহতদের ৫০ হাজার টাকা দেওয়া হবে। তিনি বলেন, ''মুখ্যমন্ত্রীর নির্দেশে আমরা সবাই বৈঠক করেছি। ডিএম ও এসপির সঙ্গে আমরা প্রতিনিয়ত যোগাযোগ রাখছি। মাননীয় মুখ্যমন্ত্রীর নির্দেশে হেলিকপ্টারে করে পৌঁছবেন ফিরহাদ হাকিম।'' 

বিস্ফোরণে আহতদের নাম- আবু শাহেদ (৪৫), মুসা শেখ (৫০),  প্রমিলা মণ্ডল (৪৫), জুলি বেওয়া (৩৫),  জুলখা বিবি (২৫), রেণুকা মণ্ডল (৫০)।

.