দাঁড়িয়ে থাকা ট্রলারে হঠাত্ দাউ দাউ করে আগুন, কারণ নিয়ে ধোঁয়াশা

নিছকই দুর্ঘটনা, নাকি কেউ শত্রুতার কারণেই ট্রলারে আগুন লাগায়, তা খতিয়ে দেখতে তদন্ত শুরু করেছে পুলিস।

Updated By: Mar 9, 2018, 04:13 PM IST
দাঁড়িয়ে থাকা ট্রলারে হঠাত্ দাউ দাউ করে আগুন, কারণ নিয়ে ধোঁয়াশা

নিজস্ব প্রতিবেদন : আগুনে ভস্মীভূত হয়ে গেল আস্ত একটি ট্রলার। ক্ষতির পরিমাণ কয়েক লাখ। শুক্রবার সকালে মেরামতির সময় আগুন ধরে যায় ট্রলারটিতে। প্রায় দেড় ঘণ্টার চেষ্টায় নিয়ন্ত্রণে আসে আগুন। ঘটনাটি ঘটেছে দক্ষিণ ২৪ পরগনার নামখানার দশমাইলে।

আরও পড়ুন, ছুটি চাওয়া নিয়ে তুলকালাম দুই শিক্ষকের, ফাটল নাক-মাথা

স্থানীয় সূত্রে জানা গেছে, বছরের এই সময় মাছ ধরার মরশুম না হওয়ায় বিভিন্ন ধরনের মেরামতি কাজ করা হয় ট্রলারগুলিতে। এদিনও দশমাইলে হাতানিয়া দোয়ানিয়া নদীর শাখা সুন্দরীকা নদীতে দুর্গতিনাশিনী নামক একটি ট্রলারে মেরামতির কাজ চলছিল। বেশ কয়েকজন শ্রমিক ট্রলারটি রং করার কাজ করছিলেন। সেইসময়ই আগুন ধরে যায় ট্রলারটিতে।

রঙ করার কারণে ট্রলারের মধ্যে মজুত ছিল তারপিন তেল। একইসঙ্গে ট্রলারে ছিল ডিজেলও। ফলে দ্রুত ছড়িয়ে পড়ে আগুন। দাউ দাউ করে জ্বলতে শুরু করে ট্রলারটি। কালো ধোঁয়ায় ঢেকে যায় চারদিক।

আরও পড়ুন, বরানগর-ব্যারাকপুর রুটে মেট্রোর কাজ নিয়ে 'উদ্বিগ্ন' প্রধানমন্ত্রী মোদী, মুখ্যসচিবকে কড়া চিঠি

প্রাথমিকভাবে নদী থেকে জল তুলেই আগুন নেভানোর চেষ্টা করা হয়। কিন্তু তাতে কাজ না হলে, খবর দেওয়া হয় দমকলে। কাকদ্বীপ থেকে আসে দমকলের একটি ইঞ্জিন। প্রায় ঘণ্টা দেড়েকের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।

তবে আগুন কী করে লাগল, সে সম্বন্ধে এখনও নিশ্চিত করে কিছু জানা যায়নি। নিছকই দুর্ঘটনা, নাকি কেউ শত্রুতার কারণেই ট্রলারে আগুন লাগায়, তা খতিয়ে দেখতে তদন্ত শুরু করেছে পুলিস। দেখুন কীভাবে জ্বলছে ট্রলারটি-

আরও দেখুন, মাছ ধরার জাল টানতেই উঠল ৮ ফুটের অজগর!

.