Asansol: পেট্রোপণ্য কারখানায় বিধ্বংসী আগুন, অগ্নিকাণ্ড গুদামঘরেও

 Petroleum Factory: ভয়াবহ এই অগ্নিকাণ্ডের জেরে সংলগ্ন এলাকার মানুষজন আতঙ্কে বাড়ি ছেড়ে বাইরে বেরিয়েছে। জানা যা,য় এই কারখানার মধ্যেই পেট্রোপণ্য জাতীয় থার্মোকল তৈরি হয়। এই কারখানার চারপাশে ঘন জনবসতি রয়েছে আর তার সঙ্গেই রয়েছে বেশ কিছু শিল্প কলকারখানা। 

Updated By: Feb 24, 2024, 01:05 PM IST
Asansol: পেট্রোপণ্য কারখানায় বিধ্বংসী আগুন, অগ্নিকাণ্ড গুদামঘরেও
নিজস্ব ছবি

বাসুদেব চট্টোপাধ্যায়: আসানসোলের জামুড়িয়ার জাদুডাঙ্গায় এক কারখানায় ভয়াবহ আগুন লাগার ঘটনায় চাঞ্চল্য এলাকায়। ঘটনাস্থলে দমকলের একটি ইঞ্জিন ঘটনাস্থলে পৌঁছে আগুন নেভায়। কর্মীরাও আগুন নেভাতে তৎপর ছিলেন। জানা গিয়েছে, পেট্রোপণ্য জাতীয় পিপি ফোম কারখানায় একপ্রকার পদার্থ তৈরি হত এই কারখানায়। শিল্প তালুকের ড্রিম পলিপ্যাক নামের এই কারখানায় একটি গোদাম ঘরে সকাল সাড়ে ৬টা নাগাদ এই আগুন লাগার ঘটনাটি ঘটে।

আরও পড়ুন, Wonder Child: ১ বছর ৭ মাসের 'বিস্ময়' শিশুর মুখস্থ A-Z, বলতে পারে সব সংখ্যা! নাম উঠল ইন্ডিয়া বুক অফ রেকর্ডসে...

ভয়াবহ এই অগ্নিকাণ্ডের জেরে সংলগ্ন এলাকার মানুষজন আতঙ্কে বাড়ি ছেড়ে বাইরে বেরিয়েছে। জানা যা,য় এই কারখানার মধ্যেই পেট্রোপণ্য জাতীয় থার্মোকল তৈরি হয়। এই কারখানার চারপাশে ঘন জনবসতি রয়েছে আর তার সঙ্গেই রয়েছে বেশ কিছু শিল্প কলকারখানা। এ মুহূর্তে দমকলের কর্মীরা আগুন নেভাতে তৎপর হয়েছে অন্য কোনও ইউনিটে আগুন ছড়িয়ে পড়েছে কিনা সে বিষয়ে খতিয়ে দেখা হচ্ছে।

কারখানার এক প্রান্তে এই গোডাউন হওয়ায় তার আগুন এ মুহূর্তে ছড়িয়ে পড়ার বিষয় লক্ষ্য না করা গেলেও কোনও ভাবেই যাতে আগুন অন্যত্র ছড়িয়ে না পড়ে তার বিষয়ে নজর দিচ্ছেন দমকল বিভাগের কর্মীরা। সূত্রের খবর, ২০১৫-১৬ সালে এই কারখানায় আরও একবার ভয়াবহ আগুন লাগে। সে সময় কারখানার একটি বড় ইউনিট পুড়ে ছাই হয়ে যায়। চারিদিকে এই আগুন লাগার জেরে দুমরে মুচড়ে গিয়েছে গোডাউন। কী কারনে এই ভয়াবহ আগুন তা নিয়ে চলছে তদন্ত।

দমকল সূত্রে খবর, ওই গুদাম ঘরে পেট্রোপন্য জাতীয় পদার্থ জমা করা ছিল। সেখানেই আচমকা আগুন লাগে। দাহ্য বস্তু থাকায় আগুন দ্রুতদ্রু ছড়াতে থাকে। একসময় আগুন বিধ্বংসী চেহারা নেয়। কালো ধোঁয়া ধোঁ য় ভরে যায় চারদিক। যদিও শ্রমিকদের দাবি, শর্ট সার্কিটের জেরেই এই আগুন লাগতে পারে। যদিও এ বিষয়ে কারখানা কর্তৃপক্ষের কাছে জানতে চাওয়া হলে তারা কিছু বলতে চায়নি।

আরও পড়ুন, Weather Today: পশ্চিমী ঝঞ্ঝা ও পূবালি হওয়ার সংঘাত, ৮ জেলায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিতে দুর্যোগ বাড়বে!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.