Fire Breaks: আচমকাই দাউ দাউ করে স্টেশনের দোকানে আগুন, শিয়ালদহ দক্ষিন শাখায় ব্যহত রেল চলাচল...

যাত্রীরা ট্রেনের অপেক্ষায় ছিলেন, ঠিক তখনই ঘুটিয়ারি শরীফ এক নম্বর স্টেশন লাগোয়া একাধিক দোকানে আগুন জ্বলতে দেখা যায়। দাউদাউ করে জ্বলতে থাকে সেই সমস্ত দোকান। স্থানীয় দোকানদার ও রেল যাত্রীরা সেই আগুন জল দিয়ে নেভানোর চেষ্টা করলেও বিফল হন তাঁরা। ক্রমশ বাড়তে থাকে আগুন।

Updated By: Sep 8, 2024, 08:02 PM IST
Fire Breaks: আচমকাই দাউ দাউ করে স্টেশনের দোকানে আগুন, শিয়ালদহ দক্ষিন শাখায় ব্যহত রেল চলাচল...
ফাইল ছবি

প্রসেনজিৎ সরদার, ক্যানিং: একটা দোকানে আগুন ধরেছিল। সেখান থেকে নিমেষের মধ্যে দাওদাও করে জ্বলে গেল একাধিক দোকান। ক্রমশ বিধ্বংসী আকার ধারণ করতে থাকে আগুন। যার জেরে প্রায় ২ ঘণ্টা ব্যহত ছিল রেল চলাচল। শিয়ালদহ দক্ষিন শাখার ক্যানিং লাইনের ঘুটিয়ারি শরিফ স্টেশনের ঘটনা। 

আরও পড়ুন, ফের ভিন রাজ্যে মারধর রাজ্যের যুবককে, প্রাণ হারালেন বাংলার পরিযায়ী শ্রমিক

শিয়ালদহ দক্ষিন শাখার জনগণের এক বৃহৎ অংশ যাতায়াতের জন্য রেল ব্যবহার করে থাকেন। রবিবার হলেও সকালে স্টেশনে ভিড়ের কমতি ছিল না। যাত্রীরা ট্রেনের অপেক্ষায় ছিলেন, ঠিক তখনই ঘুটিয়ারি শরীফ এক নম্বর স্টেশন লাগোয়া একাধিক দোকানে আগুন জ্বলতে দেখা যায়। দাউদাউ করে জ্বলতে থাকে সেই সমস্ত দোকান। স্থানীয় দোকানদার ও রেল যাত্রীরা সেই আগুন জল দিয়ে নেভানোর চেষ্টা করলেও বিফল হন তাঁরা। ক্রমশ বাড়তে থাকে আগুন। দমকলে খবর দেওয়া হলেও সাড়া মেলেনি তাদের। প্রায় এক ঘণ্টা পর ঘটনাস্থলে দমকলের একটি ইঞ্জিন আসে বলে অভিযোগ করেছেন স্থানীয়রা। দমকল ইঞ্জিন আসার বেশ কিছুটা সময় পর আগুন নিয়ন্ত্রণে আসে। তবে রক্ষা করা যায়নি অনেক দোকান। প্রায় ১০ থেকে ১৩টি দোকান পুরোপুরি আগুনে ভস্মিভূত হয়ে যায়। একাধিক দোকানে কমবেশি আগুন লাগে। 

আরও পড়ুন, শিয়রে গভীর নিম্নচাপ, সোমবার থেকে বৃষ্টিতে ভাসবে দক্ষিণের এইসব জেলা 

আগুন যাতে আরও ছড়িয়ে না পরে, তাই তড়িঘড়ি আশেপাশের অনেক দোকান ভেঙ্গে ফেলা হয়। এবং ভাঙ্গা অংশগুলি রেললাইনের ওপর ফেলতে শুরু করা হয়। বন্ধ হয়ে যায় রেল পরিষেবা। প্রায় দু'ঘণ্টা বন্ধ থাকার পর আপ ও ডাউনের রেল চলাচল ধীরে ধীরে স্বাভাবিক হতে থাকে। কিভাবে আগুন লেগেছে এখনো পর্যন্ত পরিষ্কার না স্থানীয়দের কাছে। প্রাথমিক অনুমান করা হচ্ছে একটি চায়ের দোকান থেকে গ্যাস লিক করে বা বিদ্যুৎ এর তার থেকে আগুন ধরতে পারে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.