CID অফিসার সেজে লক্ষ লক্ষ টাকা প্রতারণা, মহিলার বিরুদ্ধে এফআইআর কৃষ্ণনগরে

 অভিযুক্ত মহিলার সঙ্গে যোগাযোগ করা যায়নি৷ তার বাড়ি গেলে তার মেয়ে জানান, মা বাড়িতে নেই৷ মায়ের বিরুদ্ধে তোলা সমস্ত অভিযোগ মিথ্যা

Updated By: Jul 5, 2021, 10:09 PM IST
CID অফিসার সেজে লক্ষ লক্ষ টাকা প্রতারণা, মহিলার বিরুদ্ধে এফআইআর কৃষ্ণনগরে

নিজস্ব প্রতিবেদন: দেবাঞ্জন কাণ্ডের পুনরাবৃত্তি এবার নদিয়ার কৃষ্ণনগরে? সিআইডি অফিসার পরিচয় দিয়ে বেকার যুবকদের চাকরি দেবার নামে লক্ষ লক্ষ টাকা জালিয়াতির অভিযোগ উঠল এক মহিলার বিরুদ্ধে। কোতোয়ালি থানায় অভিযোগ হল রাধারানি বিশ্বাস নামে ওই মহিলার বিরুদ্ধে।

দেবাঞ্জনের মতোই বিভিন্ন সামাজিক কাজকর্মে জড়িত ছিলেন ওই মহিলা। কোভিড পরিস্থিতিতে বিভিন্ন অনুষ্ঠানে তৃণমূলের একাধিক নেতার সঙ্গেও দেখা গিয়েছে তাঁকে।

আরও পড়ুন-দেবাঞ্জন কাণ্ডের জের! কোনও অনুষ্ঠানে যাওয়ার আগে কী করতে হবে? বিধায়কদের শেখাল তৃণমূল

কৃষ্ণনগরের কাঠালপোতার ৫ নম্বর ওয়ার্ডে থাকেন রাধারানি। অভিযোগ, নিজেকে সিআইডি অফিসার হিসেবে পরিচয় দিতেন তিনি। কখনও কখনও পুলিসের পোশাক পরেও এলাকায় ঘুরতেন। এর পাশাপাশি, এলাকার বহু বেকার যুবক যুবতীদের চাকরি দেওয়ার নামে লক্ষ লক্ষ টাকা তুলেছেন। এনিয়ে কৃষ্ণনগরের কোতোয়ালি থানায় অভিযোগ করেছেন বেশ কয়েকজন।

অভিযোগকারীদের মধ্যে অন্যতম গৌরব চট্টোপাধ্যায় নামে এক যুবক বলেন, ওই মহিলা আমাদের পাড়াতেই থাকেন। নিজেকে সিআইডি অফিসার বলে পরিচয় দিতেন।  বিভিন্ন সমাজ সেবামূলক কাজের সঙ্গে যুক্ত ছিলেন। উনি আমাকে স্বাস্থ্য দপ্তরের কাজ দেওয়ার প্রস্তাব দেন। আমি সেই প্রস্তাবে রাজি হলে উনি আমার কাছে ৫ লক্ষ টাকা দাবি করেন। সেই টাকা দেওয়ার পর আমার মেডিকেল টেস্ট হয়। কিন্তু এখনও পর্যন্ত চাকরি হয়নি। টাকা ফেরত চাইলে তা দিতে অস্বীকার করেন। বাধ্য হয়েই এ বিষয়ে কোতোয়ালি থানায় অভিযোগ জানিয়েছি। আমার মত অনেকেই ওই মহিলার দ্বারা প্রতারিত হয়েছেন৷

কৃষ্ণনগর(Krishnanagar) ৫ নম্বর ওয়ার্ডের তৃণমূল নেতা বিশ্বজিৎ চক্রবর্তী বলেন, ওই মহিলা পুলিসের পোশাক পরে এলাকায় ঘুরতেন এবং নিজেকে সিআইডি অফিসার বলে পরিচয় দিতেন৷ স্থানীয় যুবক যুবতীদের এভাবেই প্রভাবিত করে চাকরির প্রলোভন দেখিয়ে লক্ষ লক্ষ টাকা আত্মসাৎ করেছেন৷ এছাড়াও অন্যান্য এলাকার যুবক যুবতীদের কাছ থেকেও টাকা নিয়েছেন বলে অভিযোগ৷

আরও পড়ুন-বিনা কারণে একটি শান্তিপূর্ণ আন্দোলনকে হিংসাত্মক করে তোলা হল: দিলীপ ঘোষ

কৃষ্ণনগর পৌরসভার পৌর প্রশাসক তথা নদীয়া জেলা তৃণমূল কংগ্রেসের সহ সভাপতি বলেন, এই রকম একটা অভিযোগ শুনেছি৷ পুলিস যাতে তদন্ত করে উপযুক্ত ব্যবস্থা নেয় তার অনুরোধ করব৷

এদিকে, অভিযুক্ত মহিলার সঙ্গে যোগাযোগ করা যায়নি৷ তার বাড়ি গেলে তার মেয়ে জানান, মা বাড়িতে নেই৷ তবে তার মায়ের বিরুদ্ধে তোলা সমস্ত অভিযোগ অস্বীকার করে বলেন, মাকে মিথ্যা অভিযোগে ফাঁসানো হচ্ছে ৷ অন্যদিকে, এলাকার মানুষের অভিযোগ, পুরপ্রশাসক অসীম সাহা, মহুয়া মৈত্র,গৌরী শঙ্কর দত্ত, মন্ত্রী উজ্জ্বল বিশ্বাস, জিলা পরিষদের সভাধিপতি রিক্তা কুন্ডু সহ তৃণমূলের অনেকের সঙ্গে বিভিন্ন অনুষ্ঠানে দেখা গেছে রাধারাণীর।

উল্লেখ্য, এদিন সন্ধেয় রাধারানি বাড়িতে যায় পুলিস। বাড়িতে কাউকে না পেয়ে রাধারানির গাড়ির চালক রফিক মন্ডলকে গ্রেফতার করে পুলিস। 

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.