কাটছে না 'থিম সং' বিতর্ক, এবার বাবুলের বিরুদ্ধে FIR

কমিশন সূত্রে জানা গিয়েছে, নির্বাচনী প্রচারে ব্যবহারের জন্য তৈরি করা হলেও এই গান প্রকাশের আগে কমিশনের অনুমতি নেননি বাবুল। 

Updated By: Mar 20, 2019, 10:48 AM IST
 কাটছে না 'থিম সং' বিতর্ক, এবার বাবুলের বিরুদ্ধে FIR

নিজস্ব প্রতিবেদন: থিম সং নিয়ে বিতর্ক। এবার বাবুল সুপ্রিয়র বিরুদ্ধে এফআইআর দায়ের হল। তাঁর বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৫০০, ৫০৪, ৫০৯ ধারা প্রয়োগ করা হয়েছে।  মিডিয়া সার্টিফিকেশন ছাড়া কেন বাবুল সুপ্রিয় থিম সং ইউটিউবে তুলেছিলেন, সে প্রশ্ন তুলে ইতিমধ্যেই তাঁকে শোকজ করেছে নির্বাচন কমিশন। বিজেপির থিম সং-এ মুখ্যমন্ত্রীর সম্পর্কে কুরুচিকর মন্তব্য রয়েছে বলে মঙ্গলবারই আসানসোল দক্ষিণ থানায় অভিযোগ দায়ের করে পশ্চিম বর্ধমান স্টুডেন্টস লাইব্রেরি কো অর্ডিনেশন কমিটি। 

 

রবিবার রাতে বাবুলের থিমসং প্রথম প্রকাশ্যে আনে Zee ২৪ ঘণ্টা। গানের রেকর্ডিংয়ের ভিডিয়ো হাতে আসে আমাদের। এর পর হোয়াটসঅ্যাপের মাধ্যমে ফোনে ফোনে ছড়িয়ে পড়ে সেই গান। 'ফুটবে এবার পদ্মফুল, বাংলা ছাড়ো তৃণমূল' শীর্ষক এই গানের ছত্রে ছত্রে সমালোচনা করা হয়েছে রাজ্য সরকারের। গানের কথা ও সুরকার বাবুল সুপ্রিয় নিজেই। সিপিএমের স্লোগান ধার করে এই গান বানানো হয়েছে বলে অভিযোগ তুলেছে SFI. 

সৌগত রায়ের বিরুদ্ধে নির্বাচনী বিধিভঙ্গের অভিযোগ
কমিশন সূত্রে জানা গিয়েছে, নির্বাচনী প্রচারে ব্যবহারের জন্য তৈরি করা হলেও এই গান প্রকাশের আগে কমিশনের অনুমতি নেননি বাবুল। ফলে তাঁকে কারণ দর্শাতে বলা হয়েছে। 
যদিও বাবুলের দাবি, গান আনুষ্ঠানিক ভাবে এখনো গানটি প্রকাশ হয়নি। গানটি নিয়ে পরামর্শ নিতে হোয়াটসঅ্যাপের মাধ্যমে তা কয়েকজন দলীয় কর্মীকে তিনি পাঠিয়েছিলেন। সেখান থেকেই ছড়িয়ে পড়ে এই গান। 

৫ হাজারের বেশি লিড দিলে ১ কোটি, কাউন্সিলরদের টোপ আসানসোলের মেয়রের
এদিন বাবুলের ওই গানে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে অপমান করা হয়েছে বলে আসানসোল দক্ষিণ থানায় অভিযোগ দায়ের করে তৃণমূল। 

.