পূরণ করা স্বাস্থ্যসাথী ফর্ম নর্দমায়, বিজেপি'র চক্রান্ত অভিযোগ তৃণমূলের

বেশির ভাগ ফর্মেই পূর্ব মেদিনীপুরের রামনগর-১ ব্লকের ঠিকানা লেখা।

Updated By: Feb 13, 2021, 01:34 PM IST
পূরণ করা স্বাস্থ্যসাথী ফর্ম নর্দমায়, বিজেপি'র চক্রান্ত অভিযোগ তৃণমূলের

নিজস্ব প্রতিবেদন: সরকারি স্বাস্থ্যসাথী কার্ডের জন্য পূরণ করা ফর্ম গুচ্ছ গুচ্ছ পড়ে রয়েছে নর্দমায়! এ কি সরকারি গাফিলতির চূড়ান্ত? কটাক্ষ গেরুয়া শিবিরের। এ বিজেপি'রই চক্রান্ত পাল্টা অভিযোগ তৃণমূলের।

ঘটনাটি ঘটেছে শনিবার পূর্ব মেদিনীপুরের মহিষাদলের সিনেমা মোড়ের পরিত্যক্ত এলাকায়। শনিবার সকালে কয়েকজন এলাকাবাসী দেখতে পান সিনেমামোড়ের নর্দমায় গুচ্ছ গুচ্ছ কীসের কাগজ পড়ে রয়েছে। কৌতূহলবশত সেগুলি তুলে তাঁরা দেখেন, সেগুলি পূরণ করা স্বাস্থ্যসাথী ফর্ম। যতটা পড়া যাচ্ছে, তা থেকে বোঝা গিয়েছে, বেশির ভাগ ফর্মেই পূর্ব মেদিনীপুরের রামনগর-১ ব্লকের ঠিকানা লেখা।

স্বাস্থ্যসাথী কার্ডের জন্য পূরণ করা ফর্ম নর্দমায় পড়ে থাকা নিয়ে বিজেপি কটাক্ষ করেছে রাজ্য সরকারকে। এটা সরকারি গাফিলতির চূড়ান্ত নিদর্শন। তাঁদের দাবি, সাধারণ মানুষ বুঝতে পেরেছেন স্বাস্থ্যসাথী কার্ড কাজের কিছু নয়। এ নিয়ে রাজ্য সরকার তাঁদের সঙ্গে বিশ্বাসঘাতকতা করছে।

আরও পড়ুন: 'পরিবর্তন যাত্রা থেকে উস্কানি,' BJP-TMC সংঘর্ষ ইলামবাজারে

উল্টোদিকে, স্বাস্থ্যসাথী কার্ড পরিত্যক্ত এলাকায় পড়ে থাকা নিয়ে তৃণমূল বিজেপির চক্রান্তের উল্লেখ করেছে। তাদের দাবি, রাজ্যের দশ কোটি মানুষ স্বাস্থ্যসাথীর সুবিধা পাচ্ছেন। তাই কিছু ফর্ম ফেলে দিয়ে বিজেপি সাধারণ মানুষকে দেখাতে চাইছে, স্বাস্থ্যসাথী কার্ডের পরিষেবা মানুষ পাচ্ছেন না। বিজেপি 'আয়ুষ্মান ভারত' নিয়ে মাতামাতি করছে। কিন্তু ওতে ৪০ শতাংশ প্রিমিয়াম দিতে হচ্ছে রাজ্য সরকারকে। আর স্বাস্থ্যসাথী কার্ডে পাঁচ লক্ষ টাকা পর্যন্ত বিনামূল্যে চিকিৎসার সুবিধা পাবেন সাধারণ মানুষ। এতেই বিজেপি'র গাত্রজ্বালা। তাই সরকারকে কালিমালিপ্ত করতে এসব করছে বিজেপি।

আরও পড়ুন: কলকাতায় এখনই ৩০ ছাড়াল তাপমাত্রা, মাঝ ফেব্রুয়ারিতেই ঊর্ধ্বমুখী পারদ

.