Asansol Municipal Corporation: ২১ মাস ধরে ডবল বেতন মহিলা পুরকর্মীর! তদন্তে আসানসোল পুরনিগম

দু জায়গা থেকে ২ বার করে ১০ হাজার টাকা অর্থাৎ প্রতি মাসে ২০ হাজার টাকা বেতন তুলেছেন। ২১ মাসের অতিরিক্ত ২ লাখ ১০ হাজার টাকা বেতন তুলেছেন।

Updated By: Jun 15, 2022, 06:52 PM IST
Asansol Municipal Corporation: ২১ মাস ধরে ডবল বেতন মহিলা পুরকর্মীর! তদন্তে আসানসোল পুরনিগম
নিজস্ব চিত্র

বাসুদেব চ্যাটার্জি: পুরনিগম থেকে প্রতিমাসে ডবল বেতন (Double Salary) মহিলা পুরকর্মীর! ২১ মাস পর ধরা পড়ার পর তদন্ত শুরু করল আসানসোল পুরনিগম (Asansol Municipal Corporation)। আসানসোল পুরনিগমের এক মহিলা ওয়ার্ক অ্যাসিস্ট্যান্ট প্রত্য়েক মাসে ডবল বেতন তুলছিলেন বলে অভিযোগ। আসানসোল পুরনিগমের সদর দফতর অফিস ও রানিগঞ্জ বোরো অফিস থেকে এই ডবল বেতন পাচ্ছিলেন তিনি। 

কংগ্রেস কাউন্সিলর গুলাম সরোবরের অভিযোগের প্রেক্ষিতে বিষয়টি নজরে আসে আসানসোল পুরনিগমের। তারপরই শুরু হয় তদন্ত। শোকজ করা হয়েছে শ্রীজিতা মিত্র নামে ওই মহিলা পুরকর্মীকে। গত ২১ মাস ধরে অর্থাৎ প্রায় ২ বছর সময় ধরে রানিগঞ্জ বোরো অফিস এবং আসানসোল পুরনিগমের সদর দফতর, একসাথে দুই জায়গা থেকেই বেতন পাচ্ছিলেন পুরনিগমের কর্মী শ্রীজিতা মিত্র। জানা গিয়েছে, চুক্তিভিত্তিতে ২০২০ সালে তিনি আসানসোল পুরনিগমের সদর দফতরে যোগদান করেন। কয়েকদিন পর তাঁকে রানিগঞ্জ বোরোতে চুক্তিভিত্তিক কর্মী হিসেবে বদলি করা হয়। ফলে বোরো দফতর থেকে যেমন তাঁর বেতন ওঠানোর জন্য ওয়ার্কিং স্টেটমেন্ট আসছিল, তেমনই পুরনিগমের সদরেও বেতনের তালিকায় তাঁর নাম ছিল। এরফলে প্রতি মাসেই তিনি ২ বার করে ১০ হাজার টাকা অর্থাৎ মোট ২০ হাজার টাকা বেতন তুলেছেন। 

এখন কীভাবে দুই জায়গা থেকে ওয়ার্কিং স্টেটমেন্ট আসছিল? তা নিয়ে ইতিমধ্যেই প্রশ্ন উঠেছে। মেয়র বিধান উপাধ্যায় বলেন, "আমি জানতে পারার সাথে সাথে এই বিষয়টি নিয়ে তদন্ত করে আইনগত ব্যবস্থা নিতে বলেছি। তবে ওই মহিলা ক্যানসার আক্রান্ত বলে মানবিক দিক বিচার করে চাকরি থেকে বরখাস্ত করা হয়নি। শোকজ করা হয়েছে। ওই ২১ মাসের বেতন ফেরত চাওয়া হয়েছে। তাঁর ২১ মাসের অতিরিক্ত বেতন ২ লাখ ১০ হাজার টাকা তিনি ফেরত দিয়ে দেবেন বলেও জানিয়েছেন।" 

এদিকে এই ঘটনা জানাজানি হওয়ার পর থেকেই শ্রীজিতা মিত্র নামে ওই মহিলা পুরকর্মী গা ঢাকা দিয়েছেন বলে আভিযোগ। তাই তাঁর প্রতিক্রিয়া পাওয়া যায়নি। বিজেপি কাউন্সিলর চৈতালি তিওয়ারি অভিযোগ করেন, পুরনিগমের এসব অনৈতিক কাজ দেখার জন্য অর্থ দফতরের একাধিক উচ্চপর্যায়ের আধিকারিকরা থাকলেও তাঁরা এসব বিষয়ে প্রায় নীরব।

আরও পড়ুন,  Primary Teacher: হাইকোর্টের নির্দেশে প্রেমিকার চাকরি যেতেই বাড়ি থেকে উধাও প্রেমিক, বেঁকে বসলেন বিয়েতে!

Jalpaiguri: 'আমি চাকরি না দিলে তোমরা বার ডান্সার হতে', অধ্যাপিকাদের হুমকি অধ্য়ক্ষের

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.