Kharagpur Electrocution: চাষের জমিতে ফের মৃত্যুফাঁদ! খড়গপুরে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু বাবা ও ছেলের

 কীভাবে ঘটল এমন ঘটনা? বিদ্যুৎ দফতরের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ করেছেন মৃতের পরিবারের লোকেরা। আর্থিক সাহায্য চান তাঁরা। 

Updated By: Oct 29, 2022, 05:41 PM IST
 Kharagpur Electrocution: চাষের জমিতে ফের মৃত্যুফাঁদ! খড়গপুরে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু বাবা ও ছেলের

ই গোপী: চাষের জমিতে ফের মৃত্যুফাঁদ! বিদ্যুৎস্পৃষ্ট হয়ে প্রাণ গেল বাবা ও ছেলের। কীভাবে? বিদ্যুৎ দফতরের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ করেছেন মৃতের পরিবারের লোকেরা। আর্থিক সাহায্যের দাবি জানিয়েছেন তাঁরা। বাঁকুড়ার কোতুলপুরের পর এবার পশ্চিম মেদিনীপুরের খড়গপুর।

জানা গিয়েছে, মৃতেরা হল দুলাল কর ও তাঁর ছেলে বিষ্ণুপদ। খড়গপুরের মোহনপুরের শিয়ালসাই পঞ্চায়েতের কৌরজম্বুয়া এলাকার বাসিন্দা ছিলেন দু'জনেই। গ্রামে নিজের জমিতেই চাষাবাদ করতেন দুলাল। শুক্রবার বিকেলে মাঠে যান তিনি। কিন্তু জমিতে যে বিদ্যুতের তার ছিঁড়ে পড়েছে, তা বুঝতে পারেননি! তারপর? সেই তারেই বিদ্যুৎস্পৃষ্ট হন ওই কৃষক। এদিকে বাবার ফিরতে দেরি হচ্ছে দেখে চাষের জমিতে পৌঁছন ছেলে বিষ্ণুপদ। বিদ্যুতের তারের কাছে দুলালকে পড়ে থাকতে দেখেন তিনি। টেনে সরিয়ে আনতে গেলে, বিদ্যুৎস্পৃষ্ট হন বিষ্ণুপদও। এরপর ঘটনাস্থলে হাজির হন বিষ্ণুপদের কাকা। ঠিক কী ঘটেছে? তা বুঝতে পেরে গ্রামের লোকেদের ডেকে আনেন তিনি। এরপর দ্রুত বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে উদ্ধার করা হয় বাবা ও ছেলে। কিন্তু ততক্ষণে মৃত্যু হয়েছে তাঁদের।

আরও পড়ুন: Jalpaiguri: কলেজে বসে মদ্যপানে অভিযুক্ত অধ্যক্ষ, ঘটনাস্থলে পুলিস

এদিকে এই ঘটনার পর ক্ষোভে ফেটে পড়েন স্থানীয় বাসিন্দারা। বিদ্যুৎ দফতরের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ তোলেন তাঁরা। মৃতের পরিবারের দাবি, বিদ্য়ুৎ দফতরের কর্মীরা সময়মতো ব্যবস্থা নিলে, এমন ঘটনা ঘটত না। আর্থিক সাহায্য চান তাঁরা। এর আগে, বাঁকুড়ার কোতুলপুরে রানাহাট গ্রামে চাষের জমিতে কীটনাশক জড়াতে গিয়ে বিদ্যুৎস্পষ্ট হয়েছিলেন এক কৃষক। ঘটনাস্থলেই প্রাণ হারিয়েছিলেন তিনি। স্থানীয় বাসিন্দাদের দাবি, চাষের জমিতে বিদ্যুতের খুঁটিতে কাঠের মাধ্যমে তার লাগানো ছিল। কিন্তু সেই কাঠ নষ্ট হয়ে গিয়েছে। ফলে বিদ্যুতের তারটি ছিঁড়ে পড়েছে। সেই তারে সংস্পর্শে চলে এসেছিলেন ওই কৃষক।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.