Congress: বড় ধাক্কা কংগ্রেসে; দল ছাড়লেন ৫ বারের বিধায়ক মইনুল হক, যোগ দিচ্ছেন তৃণমূলে!

ফরাক্কায় এক টানা পাঁচ বার কংগ্রেসের বিধায়ক হিসেবে জয়ী হয়েছিলেন। গত বিধানসভা ভোটে তৃণমূলের প্রার্থী মনিরুল ইসলামের কাছে পরাজিত হন

Updated By: Sep 21, 2021, 04:12 PM IST
Congress: বড় ধাক্কা কংগ্রেসে; দল ছাড়লেন ৫ বারের বিধায়ক মইনুল হক, যোগ দিচ্ছেন তৃণমূলে!

নিজস্ব প্রতিবেদন: মুর্শিদাবাদ কংগ্রেসে বড় ধাক্কা। জঙ্গিপুর ও সামশেরগঞ্জ আসনে ভোট গ্রহণের আগে কংগ্রেস ছাড়লেন ফরাক্কা থেকে ৫ বারের বিধায়ক মইনুল হক। মঙ্গলবার লিখিতভাবে দল ছাড়া কথা জানিয়ে দিয়েছেন কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী ও রাজ্য কংগ্রেস প্রধান অধীর চৌধুরীকে।

আরও পড়ুন-Bhabanipur By-Poll: Mamata -র একবালপুরের সভা বাতিল, 'দুয়ারে নৌকা প্রকল্প শুরু করুক', খোঁচা BJP -র

আগামী ২৩ সেপ্টেম্বর জঙ্গিপুরে প্রচারে যাচ্ছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। জেলা তৃণমূল কংগ্রেস সূত্রে খবর,সেদিনই তৃণমূলে যোগ দিতে পারেন ফরাক্কার এই প্রাক্তন কংগ্রেস বিধায়ক।

২০১৩ সাল থেকে সর্বভারতীয় কংগ্রেস কমিটির সম্পাদকের দায়িত্ব সামলেছেন মইনুল হক। এক সময়ে তিনি কাশ্মীর কংগ্রেসের দায়িত্বেও ছিলেন। বর্তমানে ছিলেন ঝাড়খণ্ড কংগ্রেসের দায়িত্বে। কেন দল ছাড়ছেন? ২৩ তারিখের আগে সংবাদমাধ্যমে এনিয়ে মুখ খুলতে নারাজ মইনুল।

কংগ্রেস প্রার্থী হিসেবে টানা ৫ বার ফরাক্কা আসন থেকে জয়ী হয়েছিলেন মইনুল। গত বিধানসভা নির্বাচনে ওই আসন থেকে পরাজিত হন তৃণমূল কংগ্রেস প্রার্থী মণিরুল ইসলামের কাছে। আগামী ৩০ সেপ্টেম্বর সামসেরগঞ্জ ও জঙ্গিপুর বিধানসভা আসনে ভোটগ্রহণ। তার আগে মইনুলের দলছাড়া আধীর চৌধুরী শিবিরকে বড় ধাক্কা দেবে বলে মনে করছে রাজনৈতিক মহল। বৃহস্পতিবার অভিষেক বন্দ্যোপাধ্যায়ের হাত ধরে তৃণমূলে যোগ দেওয়ার সম্ভাবনা রয়েছে মইনুলের। পাশাপাশি  তাঁর সঙ্গে আরও কয়েকজন কংগ্রেস নেতাও ওইদিন ঘাসফুল পতাকা হাতে তুলে নিতে পারেন।

আরও পড়ুন-Coal Scam: ইডি-র সমন মামলায় অন্তর্বতীকালীন রক্ষাকবচ পেলেন না অভিষেক-রুজিরা

ফরাক্কায় এক টানা পাঁচ বার কংগ্রেসের বিধায়ক হিসেবে জয়ী হয়েছিলেন। গত বিধানসভা ভোটে তৃণমূলের প্রার্থী মনিরুল ইসলামের কাছে পরাজিত হন। 

মইনুল হকের দলত্যাগ প্রসঙ্গে অধীর রঞ্জন চৌধুরী বলেন, মইনুল হক যাব যাব করছেন। গেলে যাবেন , কি করা যাবে। আমরাতো আটকাতে পারব না। যে যাচ্ছে তাঁকে জিজ্ঞেস করুন কী জন্য যাচ্ছেন। আমাদের কোন দোষ থাকলে বলবেন, আমরাও ভাবব সেটা। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.