উলেন রায়ের ময়নাতদন্ত ইস্যু এবার হাইকোর্টে, জলপাইগুড়ি সার্কিট বেঞ্চে মামলার সিদ্ধান্ত পরিবারের

উত্তরকন্যা অভিযানের CBI তদন্তের দাবিতে হাইকোর্টে যাচ্ছে বিজেপিও।

Updated By: Dec 12, 2020, 06:51 PM IST
উলেন রায়ের ময়নাতদন্ত ইস্যু এবার হাইকোর্টে, জলপাইগুড়ি সার্কিট বেঞ্চে মামলার সিদ্ধান্ত পরিবারের

নিজস্ব প্রতিবেদন: ইঙ্গিত মিলেছিল আগেই। আইনি লড়াই চালিয়ে যেতে রাজি হয়েছেন পরিবারের লোকেরা। নিহত বিজেপি কর্মী উলেন রায়ের দ্বিতীয়বার ময়নাতদন্তের দাবিতে এবার মামলা দায়ের হতে চলেছে কলকাতা হাইকোর্টে। উত্তরকন্যা অভিযানে পুলিশের ভূমিকা নিয়ে CBI তদন্তের দাবিতে হাইকোর্টে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে BJP-র লিগাল সেলও। সোমবারই দুটি মামলা দায়ের করা হতে পারে হাইকোর্টের জলপাইগুড়ি সার্কিট বেঞ্চে। যুদ্ধকালীন তৎপরতায় চলছে প্রস্তুতি।

আরও পড়ুন: অনুব্রতের গড় বীরভূমে আত্মঘাতী 'বিজেপি'! হইচইকাণ্ড বোলপুরে

উত্তরকন্যা অভিযানে নিহত BJP কর্মী উলেন রায়ের কি দ্বিতীয়বার ময়নাতদন্ত হবে? মঙ্গলবার মামলার নিষ্পত্তি হয়ে গিয়েছিল জলপাইগুড়ি CJM আদালতে। আদালতের নির্দেশ ছিল, ৩ চিকিৎসক ও পরিবারের লোকেদের উপস্থিতিতে করতে হবে ময়নাতদন্ত। ময়নাতদন্তের ভিডিওগ্রাফিও করতে হবে। কিন্তু সেই নির্দেশ আর কার্যকর হয়নি। উল্টে, CJM আদালতের নির্দেশকে চ্যালেঞ্জ জানিয়ে জলপাইগুড়ি জেলা আদালতের দ্বারস্থ হয় প্রশাসন।

আরও পড়ুন: পৌষ মেলা বন্ধে সিলমোহর, এবার শুধুই পৌষ উত্সব বিশ্বভারতীতে

গতকাল সেই মামলায় দ্বিতীয়বার ময়নাতদন্তের নির্দেশটি খারিজ করে দেয় জলপাইগুড়ি জেলা আদালত। তবে দ্বিতীয়বার ময়নাতদন্ত চেয়ে নিহত এই বিজেপি কর্মীর বোন  CJM আদালতে যে আবেদনটি করেছিলেন, সেটি বহাল রাখা হয়। জেলা আদালতের নির্দেশ, আগামী তিনদিনের মধ্যে ফের নতুন করে সেই আবেদনের শুনানি শুরু করতে হবে নিম্ন আদালতে অর্থাৎ জলপাইগুড়ি CJM আদালতেই। কিন্তু গ্রামবাসীরা বোঝানোর পর হাইকোর্টে মামলা দায়ের প্রস্তাবে সম্মতি দিয়েছেন নিহতের পরিবারের লোকেরা। অন্তত তেমনই দাবি তাঁদের আইনজীবী সৌজিত সিংহের। এদিকে শিলিগুড়িতে উত্তরকন্যা অভিযানে পুলিশের গুলিতে উলেন রায়ের মৃত্যুর অভিযোগ তুলেছে বিজেপি। সেই অভিযোগের ভিত্তিতে সিবিআই তদন্তের দাবিতে হাইকোর্টের জলপাইগুড়ি সার্কিট বেঞ্চে মামলা দায়ের করার সিদ্ধান্ত নিয়েছে দলের লিগাল সেল। উল্লেখ্য, উলেন রায়ের পরিবারের হয়ে যিনি মামলা লড়ছেন, সেই সৌজিত সিংহ নিজেই BJP-র লিগাল সেলের জলপাইগুড়ি জেলার আহ্বায়ক।

.