Malbazar: জাতীয় সড়ক জুড়ে বুনো হাতির দল! চা-বাগান তছনছ করল দাঁতালেরা...

Elephants on National Highway: আবার জাতীয় সড়কে হাতির দল। বিঘ্নিত হল যানচলাচল। সমস্যায় নিত্যযাত্রী-সহ এলাকাবাসী। এদিকে, হাতির পায়ে পিষ্ট হয়ে নাগরাকাটা ব্লকের লুকসান চা-বাগানে অন্তত ২ লক্ষ চা-গাছের চারা ক্ষতিগ্রস্ত হয়েছে!

Updated By: Oct 19, 2023, 12:41 PM IST
Malbazar: জাতীয় সড়ক জুড়ে বুনো হাতির দল! চা-বাগান তছনছ করল দাঁতালেরা...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আবার জাতীয় সড়কে হাতির দল। বিঘ্নিত হল যানচলাচল। সমস্যায় নিত্যযাত্রী-সহ এলাকাবাসী। এদিকে, হাতির পায়ে পিষ্ট হয়ে নাগরাকাটা ব্লকের লুকসান চা-বাগানে অন্তত ২ লক্ষ চা-গাছের চারা ক্ষতিগ্রস্ত হয়েছে!

আরও পড়ুন: Jhargram: দু'জনকে পিষে মেরে ফেলল বুনো হাতি, মৃতের পরিবারকে সমবেদনা মুখ্যমন্ত্রীর...

এর ফলে আজ, বৃহস্পতিবার সকালে বেশ কিছুক্ষণের জন্য গাড়ি চলাচল বন্ধ হয়ে গেল ব্যস্ত জাতীয় সড়কে। মালবাজার মহকুমার নাগরাকাটা ব্লকের লুকসান গ্রাম পঞ্চায়েত এলাকার ঘটনা। বৃহস্পতিবার সকালে প্রায় ৩০-৪০টি হাতি রাস্তা পারাপারের জন্য প্রথমে গ্রাসমোড় চা-বাগানের পাশে কিছুক্ষণ দাঁড়িয়েছিল। এরপর তারা শাবক-সহ দল বেঁধে জাতীয় সড়ক পার করে এবং ডায়না জঙ্গলে ঢুকে পড়ে। হাতির এই গতিবিধির জন্য বেশ কিছুক্ষণের জন্য জাতীয় সড়কে বন্ধ হয়ে যায় গাড়ি চলাচল। 

অন্য দিকে, ফের নাগরাকাটা ব্লকের লুকসান চা-বাগানে তাণ্ডব চালাল ৩০-৪০টি হাতির পাল। গভীর রাতে বাগানের নার্সারিতে হামলা চালায় হাতির পাল। বাগান কর্তৃপক্ষ সূত্রে জানা গিয়েছে, হাতির পায়ে পিষ্ট হয়ে অন্তত ২ লক্ষ চা গাছের চারা ক্ষতিগ্রস্ত হয়েছে। ক্ষয়ক্ষতির পরিমাণ সাড়ে ৫ লক্ষ টাকারও বেশি! গতকাল রাতে হাতির দলটি ডায়না জঙ্গল থেকে বেরিয়ে এই চা-বাগানে প্রবেশ করে এবং বাগানের যারপরনাই ক্ষতি করে। তারপর সারারাত তাণ্ডব চালিয়ে বৃহস্পতিবার সকালে জাতীয় সড়কের উপর দিয়ে আবার জঙ্গলে ফিরে যায় হাতির দলটি।

আরও পড়ুন: Malbazar: শ্রমিক অসন্তোষের জেরে বন্ধ হয়ে গেল ক্যারন চা-বাগান, ঘর অন্ধকার ৭১৫ জন শ্রমিকের...

লুকসান চা-বাগানে একাধিক শাবক-সহ ঐরাবতবাহিনীর এই হামলার ঘটনা গত এক মাস ধরে চলছে বলে জানা গিয়েছে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.