Elephant Death: মালবাজারে সঙ্গীর মৃতদেহ ঘিরে ২০-২৫ হাতির দল, কাছেই ঘেঁসতে পারলেন না বনকর্মীরা

রাত ৮টা পর্যন্ত হাতির কাছে বনদপ্তর এ কর্মীরা মৃত হাতিটির কাছে যেতে পারেনি

Updated By: Jun 1, 2022, 11:27 PM IST
Elephant Death: মালবাজারে সঙ্গীর মৃতদেহ ঘিরে ২০-২৫ হাতির দল, কাছেই ঘেঁসতে পারলেন না বনকর্মীরা
ছবি-প্রতীকী

অরূপ বসাক: বানারহাটের হস্তিশাবকের পর এবার এক পূর্ণবয়স্ক হাতির মৃত্যু হল মালবাজারের মালহাটি বিটে।

বুধবার  স্থানীয় এক ব্যক্তি প্রথমে দেখতে পান একটি হাতি জঙ্গলের মধ্যে পড়ে রয়েছে। বনদপ্তরকে ওই খবর জানালে বনদপ্তরের একটি বিশাল টিম মৃত হাতিটিকে উদ্ধার করতে ঘটনাস্থলে এসে পৌঁছান। কিন্তু মৃত হাতিটির কাছে যেতে সাহস পাননি। কারণ হাতিটির আশেপাশে কুড়ি থেকে ২৫ টি হাতির দল ঘোরাফেরা করছিল। বিকেল ৪টা থেকে বনদপ্তর এর কর্মীরা মৃত হাতিটির কাছে যাবার চেষ্টা করেন কিন্তু তা সফল হননি।

এদিকে সন্ধ্যা হওয়ায় মৃত হাতিটি উদ্ধার করতে অসুবিধার সম্মুখীন হন বনকর্মীরা। বৈকন্ঠপুর ডিভিশনের এডিএফও মুঞ্জুলা তির্কি জানালেন, একটি পুরুষ হাতি মারা গিয়েছে। তবে হাতিটি চারপাশে ২০ থেকে ২৫টি হাতির দল থাকায় মৃত হাতিটির কাছে যাওয়া সম্ভব হচ্ছে না। হাতির দলটিকে অন্যত্র সরানোর পর মৃত হাতিটিকে উদ্ধার করা হবে এবং ময়নাতদন্তের পরে প্রকৃত মৃত্যুর কারণ জানা যাবে।

হাতি মৃত্যুর খবর শুনে বেশ ভিড় জমে যায়। তবে বনদপ্তর এর কর্মীরা সন্ধ্যা হওয়ায় সেখান থেকে সকলকে সরিয়ে দেন। রাত ৮টা পর্যন্ত হাতির কাছে বনদপ্তর এ কর্মীরা মৃত হাতিটির কাছে যেতে পারেনি।

আরও পড়ুন-কেকে-র অকালপ্রয়াণ, নজরুল মঞ্চ নিয়ে 'বিস্ফোরক' চিকিৎসক কুণাল সরকার

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.