করোনা আক্রান্ত হয়ে এবার প্রয়াত এগরার তৃণমূল বিধায়ক

গত এক সপ্তাহ ধরে দ্রুত শারীরিক অবস্থার অবনতি হচ্ছিল কোভিড আক্রান্ত বিধায়কের।

Edited By: সুদেষ্ণা পাল | Updated By: Aug 17, 2020, 10:07 AM IST
করোনা আক্রান্ত হয়ে এবার প্রয়াত এগরার তৃণমূল বিধায়ক
ফাইল ফোটো

নিজস্ব প্রতিবেদন : করোনায় আক্রান্ত হয়ে ফের মৃত্যু হল তৃণমূলের আরেক বিধায়কের। সোমবার ভোর ৪টে বেজে ২৫ মিনিট নাগাদ শেষ নিঃশ্বাস ত্যাগ করেন এগরার তৃণমূল বিধায়ক সমরেশ দাস। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৬ বছর।

বেশ কিছুদিন ধরেই জ্বর ও শ্বাসকষ্টে ভুগছিলেন প্রবীণ বিধায়ক। করোনা পরীক্ষা হয় তাঁর। ধরে পড়ে তাঁর শরীরে করোনার সংক্রমণ। এরপরই কোভিড আক্রান্ত তৃণমূল বিধায়কের শারীরিক অবস্থার অবনতি হওয়ায় দ্রুত তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়। জানা গিয়েছে, করোনা আক্রান্ত বিধায়ককে প্রথমে ১৬ জুলাই পূর্ব মেদিনীপুরের বড়মা মাল্টিস্পেশালিটি হাসপাতালের ভর্তি করা হয়।

ওখানে অবস্থার অবনতি হলে ১৮ জুন সেখান থেকে তাঁকে বেলেঘাটা আইডিতে স্থানারিত করা হয়। কিন্তু ওখানেও অবস্থার কোনও উন্নতি হয়নি। প্রবীণ বিধায়কের শারীরিক অবস্থার আরও অবনতি হলে কয়েকদিন বাদে বেলেঘাটা আইডি থেকে তাঁকে সল্টলেকের আমরি হাসপাতালে ভর্তি করা হয়। গত ২৪ জুলাই থেকে সেখানেই ভেন্টিলেশন সাপোর্টে ছিলেন তিনি।

হাসপাতাল সূত্রে খবর, ভেন্টিলেশন সাপোর্টে রাখা হলেও কোনওভাবেই তাঁর শারীরিক অবস্থার কোনও উন্নতি হয়নি। এরপর গত এক সপ্তাহ ধরে দ্রুত শারীরিক অবস্থার অবনতি হচ্ছিল কোভিড আক্রান্ত বিধায়কের। শেষে এদিন ভোরে মৃত্যু হয় এগরার তৃণমূল বিধায়কের। উল্লেখ্য, এর আগে করোনায় আক্রান্ত হয়ে প্রাণ হারান ফলতার তৃণমূলের বিধায়ক তমোনাশ ঘোষ।

বিধায়ক সমরেশ দাসের প্রয়াণে গভীর শোকপ্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এক শোকবার্তায় তিনি লিখেছেন, "বিধায়ক সমরেশ দাসের প্রয়াণে আমি গভীর শোকপ্রকাশ করছি। তিনি আজ কলকাতায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। বয়স হয়েছিল ৭৬ বছর। তিনি পূর্ব মেদিনীপুরের এগরা কেন্দ্র থেকে বিধায়ক নির্বাচিত হন। তাঁর মৃত্যুতে রাজনৈতিক জগতে শূন্যতার সৃষ্টি হল। আমি সমরেশ দাসের পরিবার-পরিজন ও অনুরাগীদের প্রতি আন্তরিক সমবেদনা জানাচ্ছি।"

আরও পড়ুন, সংসদ ভবনে 'বড়' আগুন, ঘটনাস্থলে দমকলের ৭টি ইঞ্জিন

.