SSC Scam: শান্তনুর বাড়ি-ফ্ল্যাট-গেস্ট হাউসে ইডির হানা, তদন্তকারীদের নজরে শান্তনু ঘনিষ্ঠও

SSC Recriutment scam: এক যোগে তিন জায়গায় হানা কেন্দ্রীয় তদন্তকারীদের। চুঁচুড়ায় ফ্ল্যাট, ব্যান্ডেলের বাড়ি এবং জিরাটে গেস্ট হাউসে গেল ইডির টিম। সঙ্গে বিশাল কেন্দ্রীয় বাহিনী। নিবেদিতা পার্কের এই বাড়ি স্ত্রীর নামে কেনেন তৃণমূল যুব নেতা। চুঁচুড়ায় শান্তনুর ফ্ল্যাটেও যায় ইডি। জগুদাসপাড়ায় শান্তনুর ফ্ল্যাট। ২টি ফ্ল্যাটকে জুড়ে একটি করা হয়। ৪ বছর আগে এই ফ্ল্য়াট কেনেন শান্তনু।

Updated By: Mar 18, 2023, 03:26 PM IST
SSC Scam: শান্তনুর বাড়ি-ফ্ল্যাট-গেস্ট হাউসে ইডির হানা, তদন্তকারীদের নজরে শান্তনু ঘনিষ্ঠও
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: নিয়োগ দুর্নীতি কাণ্ডে আগেই শান্তনু বন্দ্যোপাধ্যায়কে গ্রেফতার করেছিল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। গ্রেফতারির পর শান্তনুর বিপুল পরিমাণ সম্পত্তির হদিশ মিলেছিল। এদিন হুগলিতে শান্তনু বন্দ্যোপাধ্যায়ের সাম্রাজ্যে ইডির হানা। এক যোগে তিন জায়গায় হানা কেন্দ্রীয় তদন্তকারীদের। চুঁচুড়ায় ফ্ল্যাট, ব্যান্ডেলের বাড়ি এবং জিরাটে গেস্ট হাউসে গেল ইডির টিম। সঙ্গে বিশাল কেন্দ্রীয় বাহিনী। নিবেদিতা পার্কের এই বাড়ি স্ত্রীর নামে কেনেন তৃণমূল যুব নেতা। ২৮ লাখে বাড়ি কিনে ৭০ লাখে বিক্রির চেষ্টা করছিলেন শান্তনু। কালো টাকা সাদা করতেই কি পরিকল্পনা? খবর ইডি সূত্রে। এদিন জিরাটে শান্তনুর গেস্ট হাউসেও কেন্দ্রীয় তদন্তকারীরা। তালা ভেঙে ঢোকে তদন্তকারী দল।খবর, এখানে যাতায়াত ছিল বেশ কয়েকজন প্রভাবশালীর।

আরও পড়ুন, Bengal Weather Today: শনিতেও অশনি সঙ্কেত! কালো মেঘে ঝেঁপে আসছে বৃষ্টি, সঙ্গী ঝোড়ো হাওয়া

ইডি সূত্রে খবর, দুর্নীতির নথি মিলতে পারে গেস্ট হাউস থেকে। এদিন ব্যান্ডেলের বালিমোড়ের কাছে একটি বাড়িতে এবং বলাগড় এবং ব্যান্ডেল চার্চের কাছে কিছু জায়গায় তল্লাশি চালায় ইডি। এদিন শান্তনু ঘনিষ্ঠের বাড়িতেও হানা দেয় ইডি। জিরাটে গেস্ট হাউসে তল্লাশির পরই সুপ্রতিম ঘোষের বাড়িতে কেন্দ্রীয় বাহিনীকে নিয়ে অভিযান শুরু করে তারা। তল্লাশি-জিজ্ঞাসাবাদের পর বলাগড়ের গেস্ট হাউসে নিয়ে আসা হয় জিরাট কলেজের ক্লার্ক সুপ্রতিমকে। এদিকে স্থানীয়দের দাবি, শান্তনুর গ্রেফতারির পরদিনই জিরাটের গেস্ট হাউসে দুটি বাইকে দুই যুবক। নিয়ে যায় বেশ কিছু নথি। কারা তারা? লোপাট হয়েছে নিয়োগ দুর্নীতির নথি? তদন্ত শুরু ইডির।

জিরাটে চলত শান্তনুর দাপট। গেস্ট হাউস তৈরিতে স্থানীয়দের থেকে জোর করে জমি নেন তত্কালীন তৃণমূল নেতা। গেস্ট হাউসে প্রায়ই বসত মিটিং। আসতেন প্রভাবশালীরা। দাবি স্থানীয়দের। প্রায় আসতেন প্রভাবশালীরা। চলত মিটিং। দাবি স্থানীয়দের। গেস্ট হাউসে দেওয়া হয়েছিল পাঁচিল, যাতে বাইরে থেকে ভিতরে দেখা না যায়। এমনকি গেস্ট হাউসের ভিতর থেকে গঙ্গায় একটি ঘাটও তৈরি করেন স্থানীয়রা। সেই ঘাট দিয়ে অনায়াসেই চলে যাওয়া যায় অন্যত্র। 

এদিন চুঁচুড়ায় শান্তনুর ফ্ল্যাটেও যায় ইডি। জগুদাসপাড়ায় শান্তনুর ফ্ল্যাট। ২টি ফ্ল্যাটকে জুড়ে একটি করা হয়। ৪ বছর আগে এই ফ্ল্য়াট কেনেন শান্তনু। দাম পড়েছিল প্রায় ৫০-৫৫ লক্ষ টাকা।  

আরও পড়ুন, Partha Chatterjee: 'লোকসভা ভোটে তৃণমূল হাজারেরও বেশি সিট পেলে, রাজ্যপাল হবেন পার্থ চট্টোপাধ্যায়'

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.