ইস্ট-ওয়েস্ট মেট্রো প্রকল্পের জেরে বাড়িজুড়ে ফাটল, মধ্যরাতে ভিটে ছাড়া হলেন রানির বংশধররা

উল্লেখ্য, ৭৭ বছর ধরে এই বাড়িতে থাকেন ৯২ বছরের পারুলরানি হাজরা। মাঝরাতে চেয়ারে বসিয়ে তাঁকেও হোটেলে নিয়ে যাওয়া হয়।

Updated By: May 17, 2019, 03:58 PM IST
ইস্ট-ওয়েস্ট মেট্রো প্রকল্পের জেরে বাড়িজুড়ে ফাটল, মধ্যরাতে ভিটে ছাড়া হলেন রানির বংশধররা

নিজস্ব প্রতিবেদন: ইস্ট ওয়েষ্ট মেট্রোর ভূগর্ভস্থ কাজের জন্য খসে পড়ল চাঙড়, বাড়ি জুড়ে নজরে এল লম্বা ফাটল। ঘটনাটি জানবাজারের। তাৎক্ষণিক ব্যবস্থা নিতে মাঝরাতেই তরিঘরি  জানবাজারের রানি রাসমনির বাড়ির ১৩ সদস্যকে বাড়ি ছেড়ে হোটেলে পাঠান হয়। গত বৃহস্পতিবার রাত ১টা নাগাদ হঠাৎই খসতে থাকে বাড়ি চাঙড়। ফাটল দেখা যায় বিভিন্ন জায়গায়। আতঙ্কে মেট্রো কর্তৃপক্ষকে ফোন করেন বাড়ির সদস্যরা। মেট্রোর ইঞ্জিনিয়াররা বাড়ি দেখে সদস্যদের জানান দ্রুত ফাঁকা করতে হবে বাড়ি। এরপর রাত আড়াইটে নাগাদ গাড়ি করে রাসমনির বাড়ির ১৩ সদস্যকে হোটেলে স্থানান্তরিত করেন মেট্রোর আধিকারিকরা। 

আরও পড়ুন: স্কুলের ছাদে রাতে 'আসর'! বেসামাল হয়ে অঘটন ঘটালেন মত্ত জওয়া

পরিবারের লোকেরা জানাচ্ছেন, কাজ শুরুর ছ-মাস আগে থেকেই সার্ভে করেছিলেন মেট্রোর তাবড় ইঞ্জিনিয়াররা। জানিয়েছিলেন, মেট্রোর কাজ চললেও বহু বছরের পুরনো ওই বাড়ির কোনও বিপদের আশঙ্কা নেই। মেট্রোর কাজে নিযুক্ত ইঞ্জিনিয়ার রজত মহালনাবিশ জানান, “এসএন ব্যানার্জি রোড হয়ে ভূগর্ভস্থ মেট্রোপথ অনেকটাই এগিয়ে গিয়েছে। কোথাও সমস্যা হয়নি। এই বাড়িটাতেও এমনটা হওয়ার কথা ছিল না। বাড়ির ক্ষতিগ্রস্থ অংশ দ্রুত মেরামত করা হবে।”

rani rashmoni house

উল্লেখ্য, ৭৭ বছর ধরে এই বাড়িতে থাকেন ৯২ বছরের পারুলরানি হাজরা। মাঝরাতে চেয়ারে বসিয়ে তাঁকেও হোটেলে নিয়ে যাওয়া হয়। রাতারাতি মাঝরাতে বাড়ি ছাড়ার অভিজ্ঞতা যে মোটেই সুখকর নয় তা জানালেন সদস্যরা।

.