Earthquake in Assam: অসমে ভূমিকম্প, অনুভূত উত্তরবঙ্গ, কলকাতাতেও

রিখটার স্কেলে মাত্রা ৬.৭।

Updated By: Apr 28, 2021, 09:58 AM IST
Earthquake in Assam: অসমে ভূমিকম্প, অনুভূত উত্তরবঙ্গ, কলকাতাতেও

নিজস্ব প্রতিবেদন: অসমে ভূমিকম্প। বুধবার সকাল ৭.৫৩ নাগাদ কেঁপে উঠল বাংলাও। উত্তরবঙ্গে ও কলকাতাতেও অনুভূত কম্পন। কম্পনের উপকেন্দ্র অসমের তেজপুর। জানা গিয়েছে, গুয়াহাটি থেকে ১৬০ কিমি উত্তর পূর্বে উপকেন্দ্র। রিখটার স্কেলে মাত্রা ৬.৭। প্রায় ২৭ সেকেন্ড কলকাতায় স্থায়িত্ব হয় কম্পন।  

আরও পড়ুন: কমপক্ষে ১৭টি দেশে Covid এর ভারতীয় স্ট্রেন, 'ঘোরতর বিপদ', জানাল WHO

বুধবার সকালে উত্তরবঙ্গের (north bengal) বিভিন্ন জায়গায় কম্পন অনুভূত হয়। শিলিগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহার, মালদা সহ বিভিন্ন জেলায় কম্পন অনুভূত হয়েছে। কম্পন (Earthquake) অনুভূত হয়েছে মুর্শিদাবাদেও। যদিও এখনও পর্যন্ত কোনও রকমের জীবনহানি কিংবা ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি। আতঙ্কিত হয়ে পড়েন অনেকে। আলিপুরদুয়ার, কোচবিহারে মানুষ রাস্তায় বেরিয়ে পড়েন।

  

আবহাওয়াবিদ সুজীব কর জানান, ইয়োসিন হিঞ্জরেখা বরাবর হওয়ায় কম্পনের প্রভাব পড়ে কলকাতায়। যদিও যে এলাকা জুড়ে ভূমিকম্প হল তা দুর্বল। কাজেই একেবারে আশঙ্কা উড়িয়ে দেওয়া যাচ্ছে না। গরমের দাবদাহে ভূপৃষ্ঠের তাপমাত্রা বেড়েছে উত্তর ভারতে। এদিকে উত্তর-পূর্বে বৃষ্টিপাত হওয়ায় চ্যুতিরেখা বরাবর উষ্ণতার ব্যাপক তারতম্য হয়। আর এই কারণেই ভূমিকম্প বলে জানালেন তিনি। হিঞ্জরেখার উপরেই অবস্থিত কলকাতা (Kolkata)। হিঞ্জরেখা বরাবর কম্পন আগামীতেও হওয়ার আশঙ্কা থেকে যাচ্ছে বলে জানান তিনি

.