Duttapukur Blast: দত্তপুকুরে বাজি কারখানায় ভয়াবহ বিস্ফোরণ, ৫ জনের মৃত্যুর আশঙ্কা!

বিরাট মাপের বিস্ফোরণ হয়েছে। ঝলসে গিয়েছেন অনেকে। আশপাশের বাড়িও ক্ষতিগ্রস্ত। বিস্ফোরণের তীব্রতায় ভেঙে পড়েছে পাশের কংক্রিটের বাড়ির ছাদ।

Updated By: Aug 27, 2023, 01:29 PM IST
Duttapukur Blast: দত্তপুকুরে বাজি কারখানায় ভয়াবহ বিস্ফোরণ, ৫ জনের মৃত্যুর আশঙ্কা!

পিয়ালি মিত্র: এগরার পর এবার দত্তপুকুর। দত্তপুকুরে বাজি কারখানায় আগুন। স্থানীয় বাসিন্দাদের দাবি, বড়সড় বিস্ফোরণ হয়। বেশ কয়েকজন হতাহতের আশঙ্কা। কমপক্ষে ৫ জনের মৃত্যু হয়েছে বলে আশঙ্কা করা হচ্ছে। ঘটনাস্থলে পৌঁছেছে পুলিস। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে মনে করা হচ্ছে।

এগরার পর দত্তপুকুর। দত্তপুকুরের ইছাপুর গ্রাম পঞ্চায়েতের মোচপুল পশ্চিমপাড়া এলাকায় অবস্থিত বাজি কারখানাটি। এই বাজি কারখানায় মুর্শিদাবাদ সহ বিভিন্ন এলাকার বহু শ্রমিক কাজ করেন। স্থানীয়রা দাবি করেছেন, আধঘণ্টা আগে তাঁরা বিস্ফোরণের বিকট শব্দ পান। আওয়াজ পেয়ে যখন তাঁরা সেখানে পৌঁছন, দেখতে পান, দাউ দাউ করে জ্বলছে আগুন। সূত্রের খবর, প্রথমে বিস্ফোরণ হয়। তারপর তা থেকে আগুন লাগে। 

এখন ওই কারখানায় প্রচুর শ্রমিক কাজ করায় বহু হতাহতের আশঙ্কা করছেন স্থানীয়রা। তাঁদের দাবি, বিরাট মাপের বিস্ফোরণ হয়েছে। ঝলসে গিয়েছেন অনেকে। আশপাশের বাড়িও ক্ষতিগ্রস্ত। বিস্ফোরণের তীব্রতায় ভেঙে পড়েছে পাশের কংক্রিটের বাড়ির ছাদ। সেই ধ্বংসস্তূপের নীচ থেকে টেনে বের করা হচ্ছে লোকদেরকে। যদিও মৃত ও আহতের সংখ্যা নিশ্চিত করে এখনও কিছু জানায়নি পুলিস। বারাসত পুলিস জেলার পুলিস সুপার জানিয়েছেন, 'একটা আগুন লাগার খবর পেয়েছি। পুলিস গিয়েছে।' 

তবে গোটা বিষয়ে এখনও স্পষ্ট নয়। ধোঁয়াশা রয়েছে। তদন্ত শুরু হয়েছে। কারখানায় দাহ্য বস্তুর মজুত থাকাতেই তীব্র বিস্ফোরণ হয়েছে বলে দাবি স্থানীয়দের। আদৌ এই কারখানাটির লাইসেন্স ছিল কিনা? নাকি লাইসেন্স ছাড়াই কারখানাটি চলছিল? সবটাই এখনও তদন্তের আওতায়। খতিয়ে দেখা হবে সবটাই। স্থানীয়দের দাবি, বেআইনিভাবেই বাজি কারখানাটি চলছিল। 

মে মাসে এগরায় বাজি কারখানায় ভয়াবহ বিস্ফোরণ ঘটে। বিকট শব্দে কেঁপে ওঠে এগরা ১ নম্বর ব্লকের সাহারা গ্রাম পঞ্চায়েত এলাকার খাদিকুল গ্রাম।  ভয়াবহ বিস্ফোরণ ঘটে বাজি কারখানায়। বিস্ফোরণের তীব্রতা এতটাই ছিল যে, গ্রামের রাস্তায় ছড়িয়ে ছিটিয়ে পড়ে ছিন্নভিন্ন দেহ। কমপক্ষে ৯ জনের মৃত্যু হয় সেই বিস্ফোরণে। নিহতদের মধ্যে মহিলাও রয়েছেন। গুরুতর আহত হন আরও বেশ কয়েকজন। 

প্রশ্ন উঠছে, এগরার ঘটনার পরেও কি হুঁশ ফেরেনি প্রশাসনের? ঘন জনবসিপূর্ণ এলাকায় কীভাবে বাজির কারবার? সব জেনেশুনেও কি চুপ ছিল পুলিস? ধ্বংসস্তূপ সরিয়ে চলছে উদ্ধারকাজ। বিস্ফোরণের ঘটনায় ক্ষোভে ফেটে পড়েছেন এলাকাবাসী। পুলিস পৌঁছতেই স্থানীয় বাসিন্দারা পুলিসকে ঘিরে বিক্ষোভও দেখায়।

আরও পড়ুন, Saugata Roy: 'কলেজের গেটে মস্তানি করে ছাত্র নেতা হয় না!' TMCP-র অনুষ্ঠানে কড়া হুঁশিয়ারি সৌগতর

Leaps and Bounds: সিপিকে চিঠি, লিপস অ্যান্ড বাউন্ডসের কম্পিউটারে ফাইল ডাউনলোডের ব্যাখ্যা দিল ইডি!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.