হাওড়া থেকে বাতিল বেশ কয়েকটি লোকাল ট্রেন, যাত্রী নামানো হচ্ছে সাঁতরাগাছিতেই

৫ ঘণ্টার চেষ্টায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে।

Updated By: Aug 2, 2018, 12:59 PM IST
হাওড়া থেকে বাতিল বেশ কয়েকটি লোকাল ট্রেন, যাত্রী নামানো হচ্ছে সাঁতরাগাছিতেই

 নিজস্ব প্রতিবেদন:  লাইনচ্যুত ইস্পাত এক্সপ্রেস। তার ফলে বেশ কয়েকটি লোকাল ট্রেন বাতিল করা হয়েছে। ৩টি পাঁশকুড়া লোকাল ট্রেন বাতিল করা হয়েছে। ২ টি মেদিনীপুর লোকাল ট্রেন থেকে যাত্রী নামিয়ে দেওয়া হয়েছে। এমনকি সাঁতরাগাছি স্টেশনেই অনেক ট্রেন থেকে যাত্রী নামিয়ে দেওয়া হচ্ছে। ২ টি মেদিনীপুর লোকাল ও ১টি ঝাড়গ্রাম লোকাল থেকে যাত্রীদের সাঁতরাগাছি স্টেশনেই নামিয়ে দেওয়া হয়েছে। এদিকে ৫ ঘণ্টার চেষ্টায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে।

দক্ষিণ পূর্ব রেল সূত্রে খবর, এদিন পুরী-হাওড়া জগন্নাথ এক্সপ্রেস, মুম্বই-হাওড়া মেল, জ্ঞানেশ্বরী এক্সপ্রেস, সম্বলপুর এক্সপ্রেসের যাত্রাপথ শেষ করে দেওয়া হয়েছে সাঁতরাগাছি স্টেশনে। খড়গপুর-হাওড়া ও আমতা-হাওড়া লোকালও থামিয়ে দেওয়া হয় সাঁতরাগাছি স্টেশনে। তিনটে আপ ও ডাউন হাওড়া পুসকরা লোকাল বাতিল করা হয়েছে।

আরও পড়ুন: আচমকা বিকট শব্দ, হাওড়া স্টেশনে সাতসকালে ভয়ঙ্কর ঘটনা

বৃহস্পতিবার সকালে হাওড়া স্টেশনে ঢোকার মুখে রুট রিলে ইন্টারলকিং সিস্টেম ভেঙে ঢুকে পড়ে ডাউন ইস্পাত এক্সপ্রেস। ইঞ্জিনের পেছনের কামরার একাধিক চাকা লাইন থেকে নীচে নেমে যায়। কিন্তু ইঞ্জিনের ধাক্কা আর সামান্য গতি থাকায় বাকি বেশিরভাগ অংশ প্ল্যাটফর্মেই ঢুকে যায়। অল্পের জন্য বড় দুর্ঘটনা এড়ানো সম্ভব হয়।

আরও পড়ুন: স্কুল ব্যাগে কিছু একটা লুকোচ্ছিল চতুর্থ শ্রেণির ছাত্রীটি, শিক্ষিকার জেরার মুখে ফাঁস হল পরিবারের ঘৃণ্য সত্য

তবে দুর্ঘটনার জেরে ২১, ২২ ও ২৩ নম্বর প্ল্যাটফর্মে ট্রেন ঢোকা-বেরনো বন্ধ। এই তিনটি প্ল্যাটফর্ম দিয়েই দক্ষিণ পূর্ব রেলের বেশিরভাগ ট্রেন যাতায়াত করে। এর জেরে ধৌলি এক্সপ্রেস সহ আটটি ট্রেন আটকে পড়ে। সাঁতরাগাছি স্টেশনে আটকে দেওয়া হয় জগন্নাথ এক্সপ্রেসও। উনিশ ও কুড়ি নম্বর প্ল্যাটফর্ম দিয়েই যাতায়াত করানো হচ্ছে  ট্রেন। এর জেরে ট্রেন ছাড়তে অনেকটাই দেরি হচ্ছে। হাওড়া স্টেশনে রয়েছে পিটলাগড় এক্সপ্রেস ও ধৌলি এক্সপ্রেস।

.