রাজ্যজুড়ে অশান্তি, অবরোধ! হাওড়া থেকে পরপর বাতিল ট্রেন

ভাঙচুর, অবরোধের জেরে ট্রেন বাতিল। চরম হয়রানির শিকার যাত্রীরা। 

Reported By: অর্ণবাংশু নিয়োগী | Updated By: Dec 14, 2019, 02:09 PM IST
রাজ্যজুড়ে অশান্তি, অবরোধ! হাওড়া থেকে পরপর বাতিল ট্রেন

নিজস্ব প্রতিবেদন: নাগরিকত্ব আইনের প্রতিবাদে বিক্ষিপ্ত অশান্তি রাজ্যজুড়ে। বাতিল হাওড়া দিঘা এসি এক্সপ্রেস। বাতিল হাওড়া-তিরুপতি হামসফর। হাওড়া-পুনে দুরন্ত এক্সপ্রেস। ভাঙচুর, অবরোধের জেরে ট্রেন বাতিল। চরম হয়রানির শিকার যাত্রীরা। অনেকেই আটকে পড়েছেন বিভিন্ন জায়গায়। ছুটি বাড়াতে বাধ্য হয়েছেন অনেকেই।

বিক্ষোভের জেরে গতকাল থেকেই একাধিক ট্রেন বাতিল হয়েছে। বাতিল করা হয়েছে হাওড়া-খড়্গপুর শাখার সব লোকাল ট্রেন। হাসনাবাদ-শিয়ালদহ শাখায় এখনও অবরোধ চলছে। তার জেরেই আটকে বহু ট্রেন। পাশাপাশি শিয়ালদহ হাওড়া থেকেও বহু ট্রেন বাতিল করা হয়েছে। যাত্রাপথে থামিয়ে দেওয়া হয়েছে বহু ট্রেন। সবমিলিয়ে চরম অনিশ্চয়তায় রয়েছেন যাত্রীরা। 

সাঁকরাইল স্টেশনে ভাঙচুর করা হয়েছে, কন্ট্রোল প্যানেল ভেঙে দিয়েছেন আন্দোলনকারীরা। এছাড়াও, নলপুর, বাউরিয়া, মৌরিগ্রাম সহ বিভিন্ন স্টেশনে দফায় দফায় অবরোধ হচ্ছে। সকাল ১১টার পর থেকে এই শাখায় কোনও ট্রেন চলছে না।  বিভিন্ন স্টেশনে দূরপাল্লা ও লোকাল মিলিয়ে এখনও পর্যন্ত ২০ টি ট্রেন দাড়িয়ে পড়েছে। মেচেদা ও খড়গপুরে দাঁড়িয়ে থাকা ট্রেনগুলো আপাতত আর এগোবে না বলে জানিয়ে দিয়েছে রেল।

পুরী থেকে হাওড়াগামী শতাব্দী এক্সপ্রেস খড়গপুরে থেকে আর এগোবে না। স্থগিত করা হয়েছে মেচেদায় দাঁড়িয়ে থাকা ভূবনেশ্বর-হাওড়াগামী জনশতাব্দী এক্সপ্রেস। মেচেদায় দাড়িয়ে থাকা ভূবনেশ্বর-হাওড়াগামী জনশতাব্দী এক্সপ্রেস বাতিল ঘোষণা করা হয়েছে। মেচেদায় দাঁড়িয়ে থাকা টাটা-হাওড়াগামী স্টিল এক্সপ্রেসও সাময়িক বাতিল ঘোষণা করা হয়েছে। সাময়িক বাতিল ঘোষণা করা হয়েছে টাটানগরে থমকে থাকা হাওড়া রাঁচি ইন্টারসিটি এক্সপ্রেসও। এছড়াও, দিঘা এসি সুপারফাস্ট এক্সপ্রেস দাড়িয়ে রয়েছে মেচেদায়। মেচেদায় দাঁড়িয়ে রয়েছে ভূবনেশ্বর-হাওড়া যশবন্তপুর দুরন্ত এক্সপ্রেস। খড়গপুরে দাঁড়িয়ে রয়েছে কুর্লা-শালিমার এক্সপ্রেস। একই জায়গায় থমকে রয়েছে পুরী-শতাব্দী এক্সপ্রেস। 

.