Duare Sarkar: সামাজিক দূরত্ব চুলোয় যাক, পেতেই হবে 'লক্ষ্মীর ভাণ্ডার'

 জলপাইগুড়ি শহরে এবার দুটো জায়গায় করা হয়েছে দুয়ারে সরকার কর্মসূচি

Updated By: Aug 16, 2021, 03:47 PM IST
Duare Sarkar: সামাজিক দূরত্ব চুলোয় যাক, পেতেই হবে 'লক্ষ্মীর ভাণ্ডার'

নিজস্ব প্রতিবেদন: সোমবার থেকে শুরু হয়েছে 'দুয়ারে সরকার' কর্মসূচি। কন্যাশ্রী, রূপশ্রী সহ রাজ্য সরকারের অন্যান্য সুযোগ সুবিধের সঙ্গে এবার যোগ হয়েছে নতুন প্রকল্প 'লক্ষ্মীর ভাণ্ডার'। আর সেই প্রকল্পের জন্য ঝাঁপাচ্ছেন মহিলারা।

আরও পড়ুন-TMC: কংগ্রেস ছেড়ে তৃণমূলে Sushmita Dev, বৈঠকের পর নবান্ন যাত্রা 

মানুষের ভিড় কমাতে জলপাইগুড়ি শহরে এবার দুটো জায়গায় করা হয়েছে দুয়ারে সরকার কর্মসূচি। সোনাউল্লা স্কুলের পাশাপাশি দুয়ারে সরকার প্রকল্পের পরিষেবা দেওয়া হচ্ছে শহরের ফণীন্দ্রদেব বিদ্যালয়েও।

কন‍্যাশ্রী, রূপশ্রী, স্বাস্থ্য সাথী কার্ড সহ মোট ১৮টি সরকারি প্রকল্পের সুবিধে দুয়ারে সরকারের মাধ্যমে দেওয়া হবে সকলকে। এজন্য এদিন সকাল থেকেই ক‍্যাম্পগুলো‌তে ভীড় করেন অসংখ্য মানুষ। সকালে‌ই সোনাউল্লা স্কুলের ক্যাম্পে চলে আসেন জলপাইগুড়ি সদর মহকুমা শাসক সুদীপ পাল। ক্যাম্পের লাইনে থাকা মানুষ‌দের সঙ্গে কথা বলেন তিনি।

আরও পড়ুন-Kolkata: রানি রাসমণি রোডে BJP-র কর্মসূচিতে ধুন্ধুমার, গ্রেফতার Dilip-Suvendu-Debasree

অন্যদিকে, জলপাইগুড়ি সদর ব্লকের পাহাড়পুর অঞ্চলের হাকিমপাড়া প্রাথমিক স্কুলের চলছে দুয়ারে সরকার ক্যাম্প। তবে এখানে মানুষের ভীড় হুড়োহুড়ির পাশাপাশি স্বাস্থ্যবিধি না মানার ছবি ধরা পড়ল।

জলপাইগুড়ির রাজগঞ্জ ব্লকের শিকারপুর অঞ্চলের কেবলপাড়া হাইস্কুল চলছে দুয়ারে সরকার কর্মসূচি। সকাল থেকেই দুয়ারে সরকারে বিভিন্ন সমস্যা সমাধানের জন্য প্রচুর মানুষ লাইন দিয়ে দাঁড়িয়ে পড়েন মানুষজন। কাজ শুরু হয়েছে দশটা থেকেই। উপস্থিত রয়েছেন রাজগঞ্জের বিডিও সহ বিধায়ক খগেশ্বর রায়।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.