Jalpaiguri: গরম পড়তেই পানীয় জলের সমস্যা! ভোগান্তিতে স্থানীয়রা...

Jalpaiguri Water Problem: তিন দিন ধরে পি এইচ ই মেন পাইপ ফেটে বয়ে যাচ্ছে পানীয় জল। ফলে তিন দিন ধরে এলাকার লোকজন পাচ্ছে না পানীয় জল। কিন্তু কোনও হেলদোল নেই পি এইচ ই দপ্তরের। ঘটনাটি চালসা সংলগ্ন মঙ্গলবাড়ি বাজার এলাকার।

Updated By: Mar 10, 2024, 12:28 PM IST
Jalpaiguri: গরম পড়তেই পানীয় জলের সমস্যা! ভোগান্তিতে স্থানীয়রা...

অরূপ বসাক: গরম পড়তেই পানীয় জলের সমস্যা সর্বত্র দেখা দিয়েছে। এই সময় নদী নালা, কুয়ো সব শুকিয়ে যায়। যার ফলে সমস্যায় পড়ে সাধারণ মানুষ। জলের জন্য হয় বহু মানুষকে অনেক দূর থেকে জল আনতে হয়। নয়তো নদীতে যে পরিমাণ জল থাকে সেই জল নিয়েই কোনক্রমে কাজ করতে হয় সাধারণ মানুষকে। 

আর এই জল সমস্যার সময়েই কোন কোন জায়গায় অবাধে নষ্ট হচ্ছে পানীয় জল। দেখার কেউ নেই। এরকমই ছবি দেখা গেল মালবাজার মহকুমার চালসা এলাকায়।

আরও পড়ুন: Dilip Ghosh: 'রামনবমী যদি এতই গুরুত্বপূর্ণ, তা হলে এতদিন ছুটি দেননি কেন?' মমতাকে দিলীপ...

এখানে তিন দিন ধরে পি এইচ ই মেন পাইপ ফেটে বয়ে যাচ্ছে পানীয় জল। ফলে তিন দিন ধরে এলাকার লোকজন পাচ্ছে না পানীয় জল। কিন্তু কোনও হেলদোল নেই পি এইচ ই দপ্তরের। ঘটনাটি চালসা সংলগ্ন মঙ্গলবাড়ি বাজার এলাকার। স্থানীয় ব্যবসায়ী নিতাই দাস ও বিপুল ঘোষরা জানান, গত তিনদিন থেকে পাইপ ফেটে অনবরত পানিয় জল নষ্ট হচ্ছে। 

যার ফলে মঙ্গলবাড়ী বাজার সংলগ্ন এলাকার বাড়িগুলোতে যাচ্ছে না পানীয় জল। ফলে সমস্যায় পড়তে হচ্ছে এলাকার জনগণকে। পি এইচ ই দপ্তর থেকে এক দুই জন এসে ছবি তুলে নিয়ে গেলেও এখনও পর্যন্ত সেই ভাঙ্গা পাইপ জোড়া লাগলো না। যখন এই সময় পানীয় জলের সমস্যা থাকে ডুয়ার্স এলাকায়, তখন এই ভাবে দিনের পর দিন সরকারি জল পড়ে পড়ে নষ্ট হয়েই চলেছে। ক্ষিপ্ত এলাকার মানুষেরা।

আরও পড়ুন: Bengal Weather Today: হাওয়ায় হালকা শীতের আমেজ, কিছু জেলায় বৃষ্টির সম্ভাবনা

মেটেলি ব্লকের মাটিয়ালী বাতাবাড়ি এক নম্বর গ্রাম পঞ্চায়েতের প্রধান দিপা মিজার বলেন ঘটনাটি জানতে পেয়ে আমি পি এইচ ই দপ্তরের সঙ্গে কথা বলেছি। ওঁনারা জানিয়েছে তারা আজই এসে কাজটি করে দেবে। আজকের মধ্যে কাজটি না হলে উর্ধ্বতন কর্তৃপক্ষকে বিষয়টি জানাবো বলে প্রধান জানিয়েছে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.