Digha: এই উইকেন্ডে দিঘা প্ল্যান করছেন? খুব সাবধান কিন্তু...

Digha: এই উইকেন্ডে দিঘা প্ল্যান করছেন? একটু অপেক্ষা করে যান। কেননা, এ সময়ে শুকনো ঝলমলে যে-আবহাওয়ার সঙ্গে আমরা পরিচিত, তা সহসাই বদলে গিয়েছে। দিঘায় চলছে সতর্কতামূলক মাইকিং।

Updated By: Nov 16, 2023, 06:49 PM IST
Digha: এই উইকেন্ডে দিঘা প্ল্যান করছেন? খুব সাবধান কিন্তু...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: এই উইকেন্ডে দিঘা প্ল্যান করছেন নাকি? তাহলে একটু অপেক্ষা করে যান। কেননা, ভরা কার্তিকের সুন্দর শুকনো ঝলমলে যে-আবহাওয়ার সঙ্গে সাধারণত আমরা পরিচিত, তা সহসাই বদলে গিয়েছে।  দিঘায় চলছে সতর্কতামূলক মাইকিং।

আরও পড়ুন: Krishnanagar: গরিবের ভগবান! ৯২ বছরের ধন্বন্তরি 'ফিজ' নেন মাত্র ১০ টাকা, প্রেসার মাপতে ৭...

দিঘা, কাঁথি-সহ উপকূলে আজ, বৃহস্পতিবার ও আগামীকাল শুক্রবার নিম্নচাপের বৃষ্টি হওয়ার কথা। আজ, বৃহস্পতিবার সকাল থেকেই আকাশের মুখ ভার। গতকাল, বুধবার রাতেই উপকূলবর্তী এলাকায় হালকা বৃষ্টিপাত হয়েছে।
দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগরে একটি নিম্নচাপ তৈরি হয়েছিল। এ খবর জানাই ছিল। এবার ওই নিম্নচাপটি তার শক্তি বাড়িয়ে আরও গভীর নিম্নচাপে পরিণত হয়েছে। 

গভীর নিম্নচাপটি এদিন ঘণ্টায় ১৩ কিমি বেগে বঙ্গোপসাগরের উত্তর-পশ্চিম দিকে অগ্রসর হয়েছে। ফলে দিঘায় চলছে সতর্কতামূলক মাইকিং। আবহাওয়া দফতর সূত্রে খবর, বুধবার দুপুরে এর অবস্থান ছিল বিশাখাপত্তনম থেকে ৪৭০ কিমি দক্ষিণ-পূর্বে, ওডিশার পারাদ্বীপ থেকে ৬২০ কিমি দক্ষিণ-দক্ষিণ-পূর্বে এবং পশ্চিমবঙ্গের দিঘা উপকূল থেকে ৭৭০ কিমি দক্ষিণে।

আরও পড়ুন: Paschim Medinipur: কেন মেদিনীপুরের জাতীয় সড়কে নেমে আসবে যুদ্ধবিমান?

আজ, বৃহস্পতিবার ১৬ নভেম্বর নিম্নচাপ তার দিক পরিবর্তন করে উত্তর ও উত্তর পূর্ব দিকে অগ্রসর হবে। এরপর সেটি ওডিশা উপকূলে উত্তর বঙ্গোপসাগরে অবস্থান করবে। পর্যটকদের সমুদ্রে নামতে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। মৎস্যজীবীদেরও সমুদ্রে যেতে নিষেধ করে চলছে সতর্কতামূলক মাইকিং। আর যাঁরা ইতিমধ্যেই সমুদ্রে চলে গিয়েছেন, তাঁদের অবিলম্বে ফিরতে বলা হয়েছে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.