দেবশ্রী রায়কে বিজেপিতে নেওয়ার জন্য অনুরোধ করেছিলেন একজন তৃণমূল সাংসদই, নাম ফাঁস করলেন দিলীপ

তবে মোদ্দা কথা হল, দেবশ্রী রায় কি তবে শেষমেশ বিজেপিতেই? যদিও এবিষয়ে স্পষ্ট কোনও উত্তর দেননি দিলীপ ঘোষ।

Updated By: Sep 5, 2019, 05:32 PM IST
দেবশ্রী রায়কে বিজেপিতে নেওয়ার জন্য অনুরোধ করেছিলেন একজন তৃণমূল সাংসদই, নাম ফাঁস করলেন দিলীপ

নিজস্ব প্রতিবেদন:  দেবশ্রী রায়কে বিজেপিতে নেওয়ার কথা কে বলেছিলেন? বৃহস্পতিবার সংবাদমাধ্যমের কাছে সেকথা ফাঁস করলেন খোদ বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। তিনি দাবি করেন, তৃণমূল সাংসদ মহুয়া মৈত্রই দেবশ্রীর সঙ্গে দেখা করতে তাঁকে অনুরোধ করেছিলেন।

 

তিনি বলেন, “মহুয়া মৈত্র আমাকে বলেছেন দেবশ্রী রায় এখন তৃণমূলেও নেই বিজেপিতেও যেতে পারেননি। বিষয়টা একটু দেখুন। দেবশ্রী আমার বাড়িতে এসেছিলেন। আমি বললাম কে আপনাকে দিল্লি নিয়ে গিয়েছিল? জানতে পারি একটি এনজিও দিল্লি নিয়ে গিয়েছিল তাঁকে।” তখনই দিলীপ ঘোষ দেবশ্রীকে জানান, “আপনি আমাকে না জানিয়ে গিয়ে ঠিক করেননি।" দিলীপ আরও দাবি করেন, ‘‘দেবশ্রী একদিন আমার বাড়িতে আসেন, কিন্তু সেদিন দেখা হয়নি। পরে ওঁকে ডেকে পাঠাই, তখন কথা হয়েছে’’। 

তবে দেবশ্রী রায়ের বিজেপিতে যোগদানের বিষয়ে এদিন দিলীপ ঘোষের বিস্ফোরক স্বীকারোক্তি রাজনৈতিক মহলে উঠে আসছে আরও একগুচ্ছ প্রশ্ন। করিমপুরের প্রাক্তন তৃণমূল বিধায়ক তথা তৃণমূল সাংসদ মহুয়া মৈত্র কেনইবা দেবশ্রী রায়কে বিজেপি নেওয়ার জন্য দিলীপ ঘোষকে অনুরোধ করলেন?

তবে মোদ্দা কথা হল, দেবশ্রী রায় কি তবে শেষমেশ বিজেপিতেই? যদিও এবিষয়ে স্পষ্ট কোনও উত্তর দেননি দিলীপ ঘোষ।

যদিও দিলীপ ঘোষের এহেন দাবির প্রেক্ষিতে তাঁর কী মত? জি২৪ঘণ্টার প্রতিনিধি জানতে চেয়েছিলেন খোদ মহুয়া মৈত্রের কাছেই।  তিনি বলেন,  "১০ মার্চের পর দেবশ্রীর  সঙ্গে  কথা হয়নি। দিলীপ ঘোষের সঙ্গে  'Hi Hello' সম্পর্ক।  যেদিন  বিধানসভায়  এসেছিলেন সৌজন্য সাক্ষাত্ করেছেন। বাকি কে কোথায়  কী বলেছেন, তা নিয়ে কিছু বলতে চাই না।"

তিনি আরও জানান,  দিলীপ ঘোষের সঙ্গে  সেন্ট্রাল হলে  দেখা হতো  তাঁর । দিলীপ ঘোষের সঙ্গে  দেবশ্রী  নিয়ে আলাদা করে দেখা করা বা কথা হয়নি তাঁর । মহুয়া মৈত্রের কথায়, "যেদিন  বিধানসভায় এলেন আমায় বললেন  উনি করিমপুর যাচ্ছেন। আমি ইয়ার্কি করে বললাম  আমার জন্য  গিয়ে  আলাদা ঝামেলা  তৈরি করবেন না । এর থেকে বেশি কিছু  বলার নেই।"  

বনগাঁ পুরসভার আস্থা ভোটে ১৪-০তে জয়ী তৃণমূল, ফের হাইকোর্টের দ্বারস্থ বিজেপি

প্রসঙ্গত, দেবশ্রী রায়ের বিজেপিতে যোগদানের বিষয়টি নিয়ে প্রায় প্রত্যেকদিনই নিত্য নতুন তথ্য উঠে আসছে। গত ১৪ অগাস্ট দিল্লির বিজেপি দফতরে শোভন বৈশাখী যোগদানের সময়ে দেবশ্রী রায়ের উপস্থিতি ঘিরেই নতুন করে জল্পনা তৈরি হতে শুরু করে। তারপর দিন যত এগিয়েছে দেবশ্রী রায়ের বিজেপিতে যোগদান ও তাতে শোভন-বৈশাখীর আপত্তি নিয়ে একের পর এক ঘটনাপ্রবহে তোলপাড় হয়েছে বঙ্গ রাজনীতি।

শোভন চট্টোপাধ্যায় প্রকাশ্যেই জানিয়েছেন, দেবশ্রী রায়ের সঙ্গে কোনওভাবেই একই রাজনৈতিক দলে থাকতে চান না তিনি। উষ্মা প্রকাশ করেছেন শোভন-বান্ধবীও। বিজেপির তরফে অবশ্য তাঁদের মানভঞ্জনের চেষ্টা চলেছে। কিন্তু এক রাত পোহাতেই প্রায় একশো আশি ডিগ্রি ঘুরে আগের অবস্থানেই ফিরে গিয়েছেন শোভন-বৈশাখী। যদিও এখন তাঁদের অভিমান নিয়ে আর বিশেষ আমল দিচ্ছে না বিজেপি।

 

.