Dhaniakhali Minor Girl Marriage: বিয়ের তোড়জোড় মা'র, নিজের পায়ে দাঁড়াতে চেয়ে পঞ্চায়েতে অভিযোগ নাবালিকার

সব রকমের সহযোগিতার আশ্বাস দিয়েছে পঞ্চায়েত। নাবালিকাকে হোমে পাঠালো পুলিস।

Updated By: Mar 28, 2022, 10:37 PM IST
 Dhaniakhali Minor Girl Marriage: বিয়ের তোড়জোড় মা'র, নিজের পায়ে দাঁড়াতে চেয়ে পঞ্চায়েতে অভিযোগ নাবালিকার

নিজস্ব প্রতিবেদন: বিয়ের ব্যবস্থা করছে মা। এই অভিযোগ, পঞ্চায়েতের দ্বারস্থ নাবালিকা ছাত্রী। সোমবার ঘটনাটি ঘটেছে হুগলির ধনেখালি থানার পারামবুয়া পঞ্চায়েত এলাকায়। নাবালিকা ছাত্রীকে সব রকমের সহযোগিতার আশ্বাস দিয়েছে পঞ্চায়েত। নাবালিকাকে হোমে পাঠালো পুলিস।

জানা গিয়েছে, ওই নাবালিকা ধনেখালির পারামবুয়া জগদ্ধাত্রী উচ্চ বিদ্যালয়ের একাদশ শ্রেণীতে পড়ে। আগামী ২ এপ্রিল থেকে তার পরীক্ষা শুরু। সোমবার তার স্কুলে রেজিষ্টেশন ছিল। সেখান থেকে বিকেলে নাগাদ সোজা পঞ্চায়েত প্রধানের কাছে হাজির হয় সে। অভিযোগ করে, তাকে জোর করে বিয়ে দেওয়া হচ্ছে। তার মা বিয়ের জন্য চাপ দিয়ে মারধোর করছে। কিন্তু এখন বিয়ে করতে সে চায় না। বরং পড়াশোনা করে প্রতিষ্ঠিত হতে চায়। ছাত্রীর আর্জি এবং মায়ের বিরুদ্ধে অভিযোগ শুনে পঞ্চায়েতের তরফে ধনেখালি থানায় খবর দেওয়া হয়। পঞ্চায়েতে পুলিস এসে নাবালিকাকে উদ্ধার করে এবং উত্তর পাড়া হোমে পাঠায়।

পুলিস সূত্রে খবর, পারিবারিক অশান্তির কারণে দেড় বছর আগে বিবাহ বিচ্ছেদের মামলা করে ওই ছাত্রীর মা। এরপর থেকে তিনি তারকেশ্বরে বাপের বাড়িতে থাকেন। তাঁর স্বামীর বাড়় পারামবুয়া সাহাবাজার গ্রাম পঞ্চায়েতের জগন্নাথপুরে। তবে ছাত্রীটি তার মা ও বাবা দু'জনের কাছেই থাকত। গত ছ'মাস ধরে মায়ের কাছে থাকছিল ছাত্রীটি। কিন্তু মা গত দেড় মাস আগে থেকে তার বিয়ের তোড়জোড় শুরু করে দেয়। অভিযোগ পেয়ে সোমবার ছাত্রীর বাবা-মাকে পঞ্চায়েতে ডাকা হয়। পুরো বিষয়টি প্রশাসনিক ভাবে ব্যবস্থা নেওয়ার জন্য পুলিসকে জানানো হয়।

আরও পড়ুন: Krishnanagar: সাতদিন কোনও যোগাযোগ নেই, বন্ধ ফ্ল্যাট থেকে মিলল শিক্ষিকার পচাগলা দেহ

আরও পড়ুন: GTA: জিটিএ ভোটের আগে চাই গোর্খাল্যান্ডের রাজনৈতিক সমাধান; কেন্দ্রকে সাহায্য করুক রাজ্য, দাবি বিজেপির

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.