Dev: ভোটে জিতেও থামতে নারাজ, ঘাটালে 'সবুজ ঝড়' তুলছেন দেব...

West Bengal Lok Sabha Election 2024: গতবারের তুলনায় ঘাটালে আরও ৮০ হাজারের বেশি ভোট পেয়েছেন দেব। মনোনয়ন পত্র জমা দিতে গিয়ে সংবাদমাধ্যমকে জানিয়েছিলেন, তিনি যত ভোট পাবেন তত গাছ লাগাবেন তাঁর লোকসভার সাতটি বিধানসভা এলাকায়। নির্বাচনের পরেই সেই সিদ্ধান্ত বদলালেন অভিনেতা-সাংসদ। 

Updated By: Jun 9, 2024, 09:34 PM IST
Dev: ভোটে জিতেও থামতে নারাজ, ঘাটালে 'সবুজ ঝড়' তুলছেন দেব...

ই গোপী-চম্পক দত্ত: কথা রাখলেন ঘাটালের(Ghatal) সাংসদ দেব(Dev)। তিনি আগেই জানিয়েছিলেন, যত ভোট পাবেন, তাঁর কেন্দ্রে ততগুলো গাছ লাগাবেন তিনি। কথামতো নিজের ঘাটাল লোকসভা কেন্দ্র বৃক্ষরোপণ-এর কাজ শুরু করলেন দীপক অধিকারী। প্রাথমিকভাবে,তিনি নিজের লোকসভা কেন্দ্রে প্রায় ২ লাখ গাছ লাগাবেন। 

আরও পড়ুন- Abhishek Banerjee | Soham Chakraborty: 'মানুষের ভোটে জয়ীদের আরও বিনয়ী হওয়া উচিত', সোহমকে বার্তা অভিষেকের?

প্রসঙ্গত,ঘাটাল লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী দেব মনোনয়ন পত্র জমা দিতে গিয়ে সংবাদমাধ্যমকে জানিয়েছিলেন, তিনি যত ভোট পাবেন তত গাছ লাগাবেন তাঁর লোকসভার সাতটি বিধানসভা এলাকায়। নির্বাচনে জয় লাভ হওয়ার আগেই দেব-এর তরফে গাছের চারা কেনার নার্সারিতে বরাত দেওয়ার কাজ শুরু করে দিয়েছিল তৃণমূল নেতৃত্বরা। 

দেব ভোট পেয়েছেন ৮,৪১,১৯৫টি। বিজেপির থেকে তাঁর ব্যবধান রয়েছে ১,৮২,৮৬৮। ফলাফল প্রকাশিত হয়েছে, পাঁচদিন হয়ে গিয়েছে। এবার নিজের এলাকায় বৃক্ষরোপণ কর্মসূচি শুরু করলেন দেব। প্রথম তিনি ঘাটাল লোকসভা কেন্দ্রের সবং ব্লকের দেভোগ গ্রাম পঞ্চায়েতের উচিতপুরের প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্র মাঠে বৃক্ষরোপণ কর্মসূচি শুরু করেন। 

আরও পড়ুন- Crises in WB BJP: সুকান্ত-শান্তনু মন্ত্রী, বাংলায় সংগঠনের দায়িত্বে কে? বিজেপিতে ডামাডোল তুঙ্গে!

এ ব্যাপারে তিনি বলেন 'ঘাটাল লোকসভায় ৭টি বিধানসভা কেন্দ্রে আজ বৃক্ষরোপণ করবো। প্রথম সবংয়ে ৬০০ গাছ বৃক্ষরোপণ করা হয়েছে। আমি আগে সিদ্ধান্ত নিয়েছিলাম যত ভোট পাব তত গাছ লাগাবো'। তবে এবার জয়ের পর সিদ্ধান্ত বদল করলেন অভিনেতা সাংসদ দেব। যতগুলো ভোট পেয়েছেন তিনি ততগুলি নয় বরং যত সংখ্যায় ভোট পড়েছে ঘাটাল লোকসভায় ততগুলি বৃক্ষরোপণ করবেন দেব। প্রথম দিনের টার্গেট অনুযায়ী দশ হাজার গাছ লাগাবেন। ধাপে ধাপে সেই সংখ্যাটা ১৫ লক্ষ পৌঁছাবে। সোশ্যাল মিডিয়ায় দেব লেখেন, 'আমি কথা দিয়েছিলাম আমি যতগুলো ভোট পাবো তত গুলো গাছ লাগাবো, কিন্তু যেভাবে চাহিদা বেড়েছে, আমি চেষ্টা করবো নোটা বাদে যত মোট ভোট পরেছে ঘাটাল লোকসভা কেন্দ্রে ততগুলো গাছ লাগাবো আগামী ৫ বছরে'।

 

কথা মতোই প্রতিটি বিধানসভাতেই চারা গাছ লাগাতে শুরু করেছে ঘাটালের সাংসদ দীপক অধিকারী। সবং পিংলা ডেবরাতে গাছ লাগানোর পর বিকেল বেলা এসে পৌঁছান কেশপুরে। যে বিধানসভা থেকে তিনি লিড পেয়েছেন এক লক্ষ তিন হাজার ভোটে। দেব কেশপুরে পৌঁছাতেই শুরু হয়ে যায় আবির খেলা। দেবকেও সবুজ আবির মাখিয়ে দেওয়া হয়। পরে কেশপুরের মুগবাসানে দলীয় কার্যালয়ের সামনে তিনি একটি চারা গাছ রোপন করে দিয়ে যান। এভাবেই তিনি বাকি বিধানসভা অর্থাৎ ঘাটাল দাসপুর এলাকাতেও গাছ লাগাবেন বলে জানিয়েছেন।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.