Debra: মধ্যযুগীয় বর্বরতা! বাড়ির বউ বাইরে কাজে কেন? গৃহবধূর মাথা নেড়া করল মোড়লরা

স্ত্রীকে নিগ্রহে মদত দেয় স্বামীও! 'শাস্তিস্বরূপ' জোর করে ধরে ওই গৃহবধূর মাথা নেড়া করে দেয় গ্রামের মুরুব্বিরা। 

Updated By: Jun 16, 2022, 06:40 PM IST
Debra: মধ্যযুগীয় বর্বরতা! বাড়ির বউ বাইরে কাজে কেন? গৃহবধূর মাথা নেড়া করল মোড়লরা
ভাইরাল ভিডিওর সত্যতা যাচাই করেনি জি ২৪ ঘণ্টা

ই. গোপি: ডেবরায় (Debra) মধ্যযুগীয় বর্বরতা! রোজগার করতে বাড়ির বাইরে কাজে যাওয়ায় গৃহবধূকে নেড়া করে নিগ্রহের অভিযোগ উঠল গ্রামের মোড়লদের বিরুদ্ধে (Housewife Torture)। আর তারপর থেকেই লজ্জায় নিঁখোজ ওই গৃহবধূ। নির্মম এই ঘটনাটি ঘটেছে পশ্চিম মেদিনীপুর জেলার ডেবরা ব্লকের চকঅনন্ত গ্রামে। এই ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়।

জানা গিয়েছে, দুই সন্তানকে ছেড়ে বাইরে কাজ গিয়েছিলেন এক গৃহবধূ। অভিযোগ, সেই 'অপরাধে' বাড়ি ফিরতেই তাঁর উপর চড়াও হয় গ্রামের কয়েকজন মোড়ল মহিলা। ওই গৃহবধূর মাথা নেড়া করে দেওয়া হয়। বুধবার ঘটনাটি ঘটে। গ্রামের মোড়ল মহিলাদের এই ঘৃণ্য কাজে মদত দেওয়ার অভিযোগ উঠেছে স্বামীর বিরুদ্ধেও। এই ঘটনার পর বুধবার থেকেই লজ্জায় নিখোঁজ হয়ে গিয়েছেন ওই গৃহবধূ। বৃহস্পতিবার এই ঘটনায় ডেবরা থানায় অভিযোগ দায়ের করেছেন নিখোঁজ ওই গৃহবধূর মা। 

১২ বছর আগে বিয়ে হয় ওই গৃহবধূর। দুই সন্তান তাঁর। চারজনের সংসারে অভাব নিত্যসঙ্গী। অভাবের তাড়নায় তাই রোজগারের তাগিদে দুই সন্তানকে রেখে বাড়ির বাইরে কাজে বেরিয়েছিলেন ওই গৃহবধূ। কেন বাইরে গিয়েছিলেন তিনি? বাড়ি ফিরতেই সেই প্রশ্ন তুলে তাঁর উপর চড়াও হয় গ্রামের মোড়লরা। 'শাস্তিস্বরূপ' জোর করে ধরে ওই গৃহবধূর মাথা নেড়া করে দেয় গ্রামের মুরুব্বিরা। স্ত্রীকে নিগ্রহে মদত দেয় স্বামীও! ইতিমধ্যেই এই ঘটনায় অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করেছে ডেবরা থানার পুলিস। ওদিকে ঘটনার পর থেকেই পলাতক অভিযুক্ত স্বামী। 

অন্য়দিকে ইতিমধ্যেই এই ঘটনার ভিডিও ভাইরাল। যদিও ভিডিওর সত্যতা যাচাই করেনি জি ২৪ ঘণ্টা। বিশিষ্ট সমাজকর্মী শ্বাশতী ঘোষ এই ঘটনায় জি ২৪ ঘণ্টাকে প্রতিক্রিয়া জানাতে গিয়ে বলেন, ওই গৃহবধূ কাজে যাবেন কি ঘরে থাকবেন, সেটা একেবারেই ওনার নিজস্ব সিদ্ধান্ত। উনি কীভাবে ওনার জীবনযাপন করতে চাইছেন, সংসার পরিচালনা করতে চাইছেন, তা থেকে উনি স্থির করবেন। সেখানে বাইরের লোকেদের হস্তক্ষেপ করার কিছু থাকে না। পাশাপাশি, প্রশাসনের ভূমিকা নিয়েও প্রশ্ন তোলেন তিনি।

আরও পড়ুন, Murder, Suicide: মানসিক রোগীর অপবাদ! ৭ বছরের ছেলেকে খুন করে আত্মঘাতী বাবা, গ্রেফতার মা

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.