মিড ডে মিলের চালে মরা টিকটিকি-ইঁদুর! কড়া ব্যবস্থা নিল শিক্ষা দফতর

প্রাথমিক তদন্তে কর্তব্যে গাফিলতির অভিযোগ মেলে। কর্তব্যে গাফিলতির অভিযোগ প্রমাণিত হওয়ার পরই কড়া শিক্ষা দফতর। শিক্ষা দফতরকে ৩ জনের বিরুদ্ধে শাস্তির সুপারিশ করেন মালদার জেলাশাসক।

Updated By: Jan 15, 2023, 11:04 AM IST
মিড ডে মিলের চালে মরা টিকটিকি-ইঁদুর! কড়া ব্যবস্থা নিল শিক্ষা দফতর

রণজয় সিংহ: মিড ডে মিলের মজুত করা চালে মরা টিকটিকি এবং ইঁদুর উদ্ধারের ঘটনায় কড়া পদক্ষেপ করল প্রশাসন। স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক ও সাব ইন্সপেক্টর অফ স্কুলস-কে সাসপেন্ড করার নির্দেশ দিল শিক্ষা দফতর। চাকরি থেকে সরিয়ে দেওয়ার নির্দেশ দেওয়া হল চুক্তিভিত্তিক কর্মী এডুকেশন সুপারভাইজার স্বপ্না সরকারকেও। 

বুধবার মালদার চাঁচোলের বিদ্যানন্দপুর প্রাথমিক বিদ্যালয়ে মিড ডে মিলের মজুত করা চালে উদ্ধার হয় মরা টিকটিকি এবং ইঁদুর। এই ঘটনাকে ঘিরে চাঞ্চল্য ছড়িয়ে পড়ে এলাকায়। প্রধান শিক্ষককে ঘিরে রেখে বিক্ষোভ দেখান স্থানীয় বাসিন্দা এবং অভিভাবকেরা। এই ঘটনায় বিডিওর নেতৃত্বে তদন্ত কমিটি গঠন করে তদন্তের নির্দেশ দেন মালদার জেলাশাসক নিতিন সিংহানিয়া। প্রাথমিক তদন্তে কর্তব্যে গাফিলতির অভিযোগ মেলে। কর্তব্যে গাফিলতির অভিযোগ প্রমাণিত হওয়ার পরই কড়া শিক্ষা দফতর। 

বিদ্যানন্দপুর প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক উজ্জ্বল কুমার সাহা রায় এবং খরবা দুই নম্বর সার্কেলের সাব-ইন্সপেক্টর অফ স্কুলস আবদুল হানিফকে সাসপেন্ড এবং সঙ্গে চুক্তিভিত্তিক কর্মী সপ্না সরকারকে চাকরি থেকে সরিয়ে দেওয়ার জন্যও শিক্ষা দফতরকে সুপারিশ করেন মালদার জেলাশাসক। সেই সুপারিশের ভিত্তিতেই দুজনকে সাসপেন্ড করা হল। আর একজনকে চাকরি থেকে সরিয়ে দেওয়ার নির্দেশ দিল শিক্ষা দফতর।

আরও পড়ুন, ফোনে পাত্রীর সঙ্গে কথা বলতে বলতেই বিয়ের ৩ দিন আগে আত্মঘাতী পাত্র!

Sayantika Banerjee: 'চোখ তুলে তাকানোর আগে ৫ বার ভাববে, বিষদাঁত উপড়ে ফেলে...!' বিস্ফোরক সায়ন্তিকা

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.