Darjeeling: পুজোয় নামতে পারে পর্যটকের ঢল, এমাসেই চালু হচ্ছে দার্জিলিংয়ের টয় ট্রেন

পর্যটনের সুবিধার্থে মাসখানেক আগেই বন্ধ থাকা শতাব্দী এক্সপ্রেস চালু করেছে রেল

Updated By: Aug 24, 2021, 05:45 PM IST
Darjeeling: পুজোয় নামতে পারে পর্যটকের ঢল, এমাসেই চালু হচ্ছে দার্জিলিংয়ের টয় ট্রেন

নিজস্ব প্রতিবেদন: করোনার ধাক্কা কাটিয়ে পুজোয় জোয়ার আসতে পারে পাহাড়ের পর্যটন শিল্পে। সেকথা মাথায় রেখেই শিলিগুড়ি-দার্জিলিং টয় ট্রেন চালু করতে চলেছে উত্তর-পূর্ব সীমান্ত রেল। আগামী ২৫ অগাস্ট শিলিগুড়ি থেকে ফের যাত্রা শুরু করবে টয় ট্রেন। স্বাভাবিকভাবেই রেলের এমন সিদ্ধান্তে খুশির জোয়ার পর্যটন ব্যবসায়ীদের মধ্য়ে।

আরও পড়ুন-Nimtita Blast: নিমতিতা কাণ্ডে চার্জশিট এনআইএ-র, ধৃতদের বিরুদ্ধে UAPA-সহ একাধিক ধারা

টয় ট্রেন চালু নিয়ে হিমালয়ান হসপিটালিটি অ্যান্ড ট্যুরিজম ডেভলপমেন্ট নেটওয়ার্কের সাধারণ সম্পাদক সম্রাট সান্যাল জানালেন, টয় ট্রেন চালু হওয়া অত্যন্ত জরুরি ছিল।আমরা খুশি। আশাকরি পুজোর সময় উত্তরবঙ্গে আসবেন পর্যটকরা। 

এনিয়ে এনএফ রেলওয়ের সিপিআরও গুনিত কৌর জানান, আগামী ২৫ আগস্ট থেকে নিউ জলপাইগুড়ি-দার্জিলিং টয় ট্রেনও চালু হবে। একটানা ধস ও করোনার জেরে প্রায় দেড়বছর ধরে বন্ধ ছিল এই পরিষেবা। কিন্তু পাহাড়ে পর্যটকদের আনাগোনা শুরু হতেই টয় ট্রেন চালু করার সিদ্ধান্ত নিল দার্জিলিং হিমালয়ান রেলওয়ে। এতে পুজোর মুখে পর্যটকদের সংখ্যা বাড়বে বলেই আশাবাদী রেল।

আরও পড়ুন-PAC চেয়ারম্যান কি বিরোধী বিধায়কই হন? স্পিকারের কাছে ফের হলফনামা চাইল হাইকোর্ট

উল্লেখ্য, ইতিমধ্যেই দার্জিলিং-ঘুম জয়রাইড চালু করা হয়েছে। তাতে ভালো সাড়া পাওয়া গিয়েছে। তাই এবার নিউ জলপাইগুড়ি-দার্জিলিং টয় ট্রেনও চালু করা হবে। এতে পুজোর মুখে পর্যটকের সংখ্যা বাড়বে বলে আশাবাদী রেল। কারণ দেশ-বিদেশ থেকে পর্যটকরা এই ট্রেন চড়তেই ছুটে আসেন শৈলশহরে। 

প্রসঙ্গত পর্যটনের সুবিধার্থে মাসখানেক আগেই বন্ধ থাকা শতাব্দী এক্সপ্রেস চালু করেছে রেল। এবার পুজোর মরসুমের কথা মাথায় রেখে পাহাড়িয়া এক্সপ্রেস ও টয় ট্রেন চালু করতে চলেছেন রেল কর্তৃপক্ষ।
 
(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.