সন্ধে নয় বুধবার দুপুরেই আছড়ে পড়বে Cyclone Yaas, আশঙ্কার প্রহর গুনছে রাজ্য

বুধবার সকালেই জন্ম নিয়েছে ঘূর্ণিঝড় Yaas।

Updated By: May 24, 2021, 11:07 AM IST
সন্ধে নয় বুধবার দুপুরেই আছড়ে পড়বে Cyclone Yaas, আশঙ্কার প্রহর গুনছে রাজ্য

নিজস্ব প্রতিবেদন:বুধবার সন্ধে নয়, দুপুরেই আছড়ে পড়তে চলেছে ইয়াস (Cyclone Yaas)। আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, বুধবার সকাল ১০টা থেকে বেলা ১টার মধ্যে আছড়ে পড়বে এই ঘূর্ণিঝড়। পারাদ্বীপ থেকে সাগরের মাঝে আছড়ে পড়ার প্রবল সম্ভাবনা।

আরও পড়ুন: Amphan-র পর ৫ কোটি ম্যানগ্রোভ রোপণের ঘোষণা, মাতলার চরে এখনও পড়ে লাখ লাখ চারা

হাওয়া অফিস সূত্রে খবর, বর্তমানে আন্দামানের পোর্টব্লেয়ার থেকে ৬০০ কিলোমিটার দূরে রয়েছে ইয়াস (Cyclone Yaas)। পারাদ্বীপ থেকে ৫৪০ কিলোমিটার, ওড়িশার বালাসোর থেকে ৬৫০ কিলোমিটার এবং দীঘা থেকে ৬৩০ কিলোমিটার দূরে অবস্থান করছে ইয়াস (Cyclone Yaas)। বুধবার সকালেই বঙ্গোপসাগরে জন্ম নিয়েছে ইয়াস (Cyclone Yaas)। অতি প্রবল ঘূর্ণfঝড়ের রূপ নিয়ে বর্তমানে প্রবল গতিতে স্থলভাগের দিকে এগিয়ে আসছে সেটি। ল্যান্ডফলের সময় ইয়াসের (Cyclone Yaas) গতিবেগ হতে পারে ঘণ্টায় ১৫৫-১৬৫ কিলোমিটার। পারাদ্বীপ থেকে দীঘার মধ্যবর্তী স্থানে আছড়ে পড়তে পারে সেটি।      

আরও পড়ুন: গভীর নিম্নচাপ থেকে ঘূর্ণিঝড়ের আকার নিল Yaas

আলিপুর আবহাওয়া দফতরের তরফে ইতিমধ্যে কলকাতা, দুই মেদিনীপুর, উত্তর ও দক্ষিণ ২৪ পরগণা, হাওড়া, ঝাড়গ্রাম এবং হুগলী জেলায় ভারী থেকে অতিভারী বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে। ২৬ ও ২৭ মে মুর্শিদাবাদ, মালদা, দক্ষিণ দিনাজপুর, বীরভূম, বাঁকুড়া, পুরুলিয়া এবং বর্ধমানে ভারী বৃষ্টির সতর্কতা রয়েছে। 

.