Cyclone Remal | Digha : আছড়ে পড়ার আগেই রিমালের ধ্বংসলীলা শুরু? দিঘায় তলিয়ে গেল ২ বন্ধু!

সকাল থেকেই দিঘায় হাওয়া বদল। রিমালের তেজে বঙ্গোপসাগরে বাড়তে শুরু করে দিয়েছে জলোচ্ছ্বাস। 

Updated By: May 25, 2024, 04:57 PM IST
Cyclone Remal | Digha : আছড়ে পড়ার আগেই রিমালের ধ্বংসলীলা শুরু? দিঘায় তলিয়ে গেল ২ বন্ধু!

কিরণ মান্না: ধেয়ে আসছে রিমাল। ইতিমধ্যেই গভীর নিম্নচাপে পরিণত হয়েছে রিমাল। স্থলভাগের দিকে আরও এগিয়ে এসেছে রিমাল। রিমালের দাপটে এদিন সকাল থেকেই হাওয়া বদল দিঘায়। রিমালের দাপটে দিঘায় শুরু হয়ে গিয়েছে জলোচ্ছ্বাস। তারমধ্যেই দিঘায় নিখোঁজ এক পর্যটক।

বর্তমানে বাংলাদেশ খেপুপাড়ার থেকে ৪২০ কিলোমিটার দূরে অবস্থান গভীর নিম্নচাপের। ক্যানিং থেকে ৪৬০ কিলোমিটারে। শোনা যাচ্ছে রবিবার সকালেই আছড়ে পড়তে পারে ঘূর্ণিঝড় রিমাল। এদিকে এদিন সকাল থেকেই দিঘায় রিমালের 'খেল' শুরু হয়ে গিয়েছিল। হাওয়া বদল বেশ ভালোই টের পাওয়া যাচ্ছিল। রিমালের তেজে ইতিমধ্যে বঙ্গোপসাগরে বাড়তে শুরু করে দিয়েছে জলোচ্ছ্বাস। সি-বিচ পেরিয়ে ঢেউ এসে আছড়ে পড়ছে গার্ডওয়ালে। 

তারমধ্যেই রিমাল আছড়ে পড়ার আগেই দিঘা সমুদ্রের তলিয়ে নিখোঁজ সোদপুরের এক পর্যটক। এই ঘটনাকে ঘিরে রীতিমতো চাঞ্চল্য ছড়িয়েছে সৈকত শহর দিঘায়। পুলিস সূত্রে জানা গিয়েছে, আজ  নিউ দিঘার ক্ষণিকা ঘাটে দুই বন্ধু মিলে স্নান করতে গিয়েছিল। তখনই তলিয়ে যায় দুই যুবক। এক বন্ধুকে উদ্ধার করা সম্ভব হয়েছে। কিন্তু আরও একজনের খোঁজে পুলিস তল্লাশি অভিযান শুরু করেছে।

প্রসঙ্গত, একদিকে ষষ্ঠ দফার ভোট, অন্যদিকে ঘূর্ণিঝড় রিমালের আশঙ্কায় ইতিমধ্যেই সৈকত শহরে শনি-রবি দুদিন পর্যটকদের থাকার উপর নিষেধাজ্ঞা আরোপ করেছে প্রশাসন। মৎস্যজীবীদেরও বারণ করা হয়েছে সমুদ্রে যেতে। কিন্তু এখনও হলদিয়া থেকে ওড়িশার পারাদ্বীপ পর্যন্ত মৎস্যজীবীদের যে সমস্ত ট্রলার গভীর সমুদ্রে রয়ে গিয়েছে, প্রশাসনের অ্যালার্ট যাদের কাছে পৌঁছয়নি, তাদের অ্যালার্ট করতে আকাশপথে মাইকিং করছে ভারতীয় উপকূলরক্ষী বাহিনী। 

আরও পড়ুন, Cyclone Remal | Ferry Service closed: উড়িয়ে নিয়ে যাবে রিমাল? আশঙ্কায় কষে বাধা লঞ্চ! ফেরি সার্ভিস বন্ধ ৩ দিন...

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.