Cyclone Remal: ধেয়ে আসছে ঘু্র্ণিঝড় 'রিমাল', মধ্যরাত থেকে বন্ধ কলকাতা বিমানবন্দর....

 বঙ্গোপসাগের গভীর নিম্নচাপ শক্তি বাড়িয়ে পরিণত হল ঘুর্ণিঝড়ে। নাম, 'রিমাল'। আপাতত সেই ঝঢ়ের অবস্থান ক্যানিং থেকে ৩৯০ কিলোমিটার, আর বাংলাদেশে খেপুরপাড়া থেকে ৩৬০ কিলোমিটার  দক্ষিণ পূর্বে। রবিবার মধ্যরাতে সাগরদ্বীপ ও  খেপুপাড়ার মাঝে ল্যান্ডফলের সম্ভাবনা। তখন গতিবেগ থাকবে ১১০ থেকে ১২০ কিমি। 

Updated By: May 25, 2024, 11:52 PM IST
Cyclone Remal: ধেয়ে আসছে ঘু্র্ণিঝড় 'রিমাল', মধ্যরাত থেকে বন্ধ কলকাতা বিমানবন্দর....

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্য়ুরো: আশঙ্কা ছিলই। বঙ্গোপসাগের গভীর নিম্নচাপ শক্তি বাড়িয়ে পরিণত হল ঘুর্ণিঝড়ে। নাম, 'রিমাল'। আপাতত সেই ঝঢ়ের অবস্থান ক্যানিং থেকে ৩৯০ কিলোমিটার, আর বাংলাদেশে খেপুরপাড়া থেকে ৩৬০ কিলোমিটার  দক্ষিণ পূর্বে। রবিবার মধ্যরাতে সাগরদ্বীপ ও  খেপুপাড়ার মাঝে ল্যান্ডফলের সম্ভাবনা। তখন গতিবেগ থাকবে ১১০ থেকে ১২০ কিমি। দুর্যোগের আশঙ্কায় আজ শনিবার মধ্য়রাত থেকেই বন্ধ থাকবে কলকাতা বিমানবন্দর।  শিয়ালদহ থেকে বিভিন্ন রুটে বাতিল লোকাল ট্রেনও।

আরও পড়ন: High Tide | Cyclone Remal: এক মিটার জলোচ্ছ্বাস হবে সমুদ্রে! শহরাঞ্চলেও ১২০ কিমি বেগে ঝোড়ো বাতাস?

আবহাওয়া দফতরের পূর্বাভাস, দক্ষিণবঙ্গে দুর্যোগপূর্ণ আবহাওয়া থাকবে রবিবার এবং সোমবার। সোম এবং মঙ্গলবার উত্তরবঙ্গে দুর্যোগপূর্ণ আবহাওয়া। সুন্দরবন এলাকা সব থেকে বেশি ক্ষতিগ্রস্ত হতে পারে। শনিবার পূর্ব মেদিনীপুর উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা এই তিন জেলাতে ভারী বৃষ্টির সতর্কতা। রবিবার প্রবল বৃষ্টির আশঙ্কা উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা জেলায়। ২০০ মিলিমিটারের বেশি বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা দু এক জায়গায়। কলকাতা হাওড়া হুগলি নদীয়া এবং পূর্ব মেদিনীপুরে ২০০ মিলিমিটার পর্যন্ত বৃষ্টি হওয়ার সম্ভাবনা। ১০০ মিলিমিটার পর্যন্ত বৃষ্টি হতে পারে, পশ্চিম মেদিনীপুর ও পূর্ব বর্ধমানে।

বাতিল লোকাল ট্রেন

----

লক্ষ্মীকান্তপুর-নামখানা

শিয়ালদহ-লক্ষ্মীকান্তপুর

 শিয়ালদহ-ডায়মন্ড হারবার

শিয়ালদহ-ক্য়ানিং

শিয়ালদহ-সোনারপুর

 শিয়ালদহ বজবজ

শিয়ালদহ-বারুইপুর

 শিয়ালদহ-হাসনাবাদ লোকাল

আরও পড়ুন:  Cyclone Remal | Digha : আছড়ে পড়ার আগেই রিমালের ধ্বংসলীলা শুরু? দিঘায় তলিয়ে গেল ২ বন্ধু!

সোমবার ২০০ মিলিমিটার পর্যন্ত বৃষ্টির সম্ভাবনা কলকাতায়। সঙ্গে উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা হাওড়া হুগলি, নদিয়া এবং মুর্শিদাবাদেও। দুর্যোগের আশঙ্কার আজ, শনিবার মধ্যরাচ থেকে সোমবার সকাল ৯টা পর্যন্ত বন্ধ থাকবে কলকাতা বিমানবন্দর। পরিষেবা ব্যাহত হতে পারে, যাত্রীদের সতর্ক করে দিয়েছে বিমানবন্দর কর্তৃপক্ষ।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.