Weather Today: তীব্র হচ্ছে ঘূর্ণিঝড়, কাল থেকেই দুর্যোগের মেঘ ঘনাবে বাংলায়

মঙ্গলবার সন্ধ্যায় অন্ধ্র উপকূলে পৌঁছনোর কথা ‘অশনি’র। তারপর সামান্য বাঁক নিয়ে উত্তর দিকে ওড়িশা উপকূলের দিকে এগোবে।

Updated By: May 9, 2022, 07:45 AM IST
Weather Today: তীব্র হচ্ছে ঘূর্ণিঝড়, কাল থেকেই দুর্যোগের মেঘ ঘনাবে বাংলায়
প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন: প্রাথমিকভাবে সাধারণ ঘূর্ণিঝড় মনে করা হলেও ২৪ ঘণ্টার মধ্যে শক্তি বাড়িয়ে শক্তিশালী এবং 'সিভিয়ার সাইক্লোন'-এ পরিণত হতে চলেছে এই ঘূর্ণিঝড় এমনটাই খবর। মঙ্গলবার সন্ধ্যায় অন্ধ্র উপকূলে পৌঁছনোর কথা ‘অশনি’র। তারপর সামান্য বাঁক নিয়ে উত্তর দিকে ওড়িশা উপকূলের দিকে এগোবে। যদিও স্থলভাগে এর আছড়ে পড়ার সম্ভাবনা কম বলেই জানান হয়েছে৷ 

এই ঘূর্ণিঝড়ের জেরে মঙ্গল থেকে বৃহস্পতি দক্ষিণবঙ্গে বৃষ্টির পাশাপাশি ঝোড়ো হাওয়া বইতে পারে বলে জানাল আলিপুর আবহাওয়া দফতর। দক্ষিণবঙ্গের সব জেলাতে হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হবে। সঙ্গে ৩০-৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। ১১ এবং ১২মে উপকূলবর্তী তিন জেলা পূর্ব মেদিনীপুর, দুই ২৪ পরগনায় বজ্রবিদ্যুৎ-সহ ভারী বৃষ্টি হওয়ার সম্ভাবনা আছে। এ ছাড়া বাকি সব জেলায় হাল্কা থেকে মাঝারি বৃষ্টি এবং তার সঙ্গে ৪০-৫০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। 

সোমবার সন্ধের মধ্যে মৎস্যজীবীদের সমুদ্র থেকে ফেরার নির্দেশ দিয়েছে প্রশাসন। মঙ্গলবার থেকে সমুদ্রে যেতে নিষেধাজ্ঞা করা হয়েছে। একইভাবে দিঘা, মন্দারমনি সমুদ্রতটে যাওয়া নিয়ে পর্যটকদের জন্য নিষেধাজ্ঞা জারি হয়েছে। 

এদিকে, আজ কলকাতা ও পার্শ্ববর্তী এলাকায়  আকাশ আংশিক মেঘলাই থাকবে। গুমোট গরম বজায় থাকবে প্রায় সারাদিন। ভ্যাপসা গরমের অস্বস্তি বজায় থাকবে। দিনের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৫.৩ ডিগ্রি সেলসিয়াস, দিনের সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৭.২ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৭৫ শতাংশ, ন্যূনতম ৬০ শতাংশ।

আরও পড়ুন, Suvendu On Cyclone Asani:'দুর্যোগ নিয়ে রাজনীতি নয়', ঘূর্ণিঝড় মোকাবিলায় সরকারকে সাহায্যের বার্তা শুভেন্দুর

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.