Cyclone Asani: বাংলায় ধেয়ে আসছে ঘুর্ণিঝড় অশনি! জারি সতর্কতা

কোন দিকে ঝড়ের অভিমুখ?

Updated By: May 6, 2022, 03:54 PM IST
Cyclone Asani: বাংলায় ধেয়ে আসছে ঘুর্ণিঝড় অশনি! জারি সতর্কতা

নিজস্ব প্রতিবেদন: বাংলার আকাশে অশনি সংকেত! ফের ঘুর্ণিঝড়ের  ভ্রুকুটি। মঙ্গলবার থেকে মৎস্যজীবীদের উপকূল যাওয়ার ক্ষেত্রে সতর্কতা জারি করল আলিপুর আবহাওয়া দফতর।

আবহাওয়া দফতরের পূর্বাভাস, দক্ষিণ আন্দামান সাগরে শক্তি বাড়াচ্ছে ঘুর্ণাবত। ৭ মে তা নিম্নচাপে পরিণত হবে। সেই নিম্নচাপ থেকেই জন্ম নেবে ঘুর্ণিঝড় 'অশনি'! ৮ তারিখ সন্ধে থেকে সেই ঝড় এগোতে শুরু করবে উত্তর-পশ্চিম দিকে। অন্ধ্র-ওড়িশা উপকূলে পৌঁছে যাবে ১০ তারিখ। এই ঘুর্ণিঝড়ের প্রভাবে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে গাঙ্গেয় পশ্চিমবঙ্গেও। কতদিন? ১০ থেকে ১৩ মে। সেকারণেই মৎস্যজীবীদের উপকূলে যাওয়ার ক্ষেত্রে জারি করা হল সতর্কতা।

আরও পড়ুন: Weather Today: বাংলায় ফের ঘূর্ণিঝড়ের চোখরাঙানি, বৃষ্টির দাপট দেখতে পারে একাধিক রাজ্য

এদিকে আগামি ২৪ ঘণ্টায় দক্ষিণবঙ্গে জেলাগুলিতেও  বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর। সঙ্গে দমকা হাওয়া আর কালবৈশাখী। আপাতত তাপপ্রবাহের সতর্কতা নেই। তবে, শনিবার থেকে ফের অস্বস্তি বাড়তে পারে। এর আগে,  ইদের দিন কলকাতার তাপমাত্রা ২৯  ডিগ্রির কোঠায় নেমে গিয়েছিল। সেই তাপমাত্রা অনেকটাই বেড়ে গতকাল দিনের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৬. ১ ডিগ্রি সেলসিয়াস । যদিও বিকেলে বিক্ষিপ্তভাবে ঝড় বৃষ্টি হওয়ায় রাতের তাপমাত্রা অনেকটা কমে ২৫.২ ডিগ্রি সেলসিয়াস। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.