কাটমানি কবুল! ভরা সভায় হাতজোড় করে ক্ষমা চাইলেন ৪ তৃণমূল নেতা

৪২ জনের কাছ থেকে প্রায় ২ লক্ষ ১২ হাজার টাকা কাটমানি নিয়েছেন ওই নেতারা। পঞ্চায়েত সদস্য মৃণাল কান্তি পাল তা স্বীকারও করেন এদিন। এ ছাড়াও একশ দিনের কাজ, রাস্তার কাজ বাবদ কাটমানি নেওয়া হয়েছে বলেও গ্রামবাসীদের অভিযোগ।

Updated By: Jun 29, 2019, 08:28 AM IST
কাটমানি কবুল! ভরা সভায় হাতজোড় করে ক্ষমা চাইলেন ৪ তৃণমূল নেতা

নিজস্ব প্রতিবেদন: ফের কাটমানি বিতর্কে হইচই মঙ্গলকোটে। তবে এবার উল্টোসুর শোনা গেল তৃণমূল নেতাদের গলায়। ঘর ভর্তি লোকের সামনেই রাতারাতি স্বীকার করলেন কাটমানি নেওয়া কথা। ঘটনাটি মঙ্গলকোটের কৈচর ২ নম্বর পঞ্চায়েতের বনকাপাসি গ্রামের। সালিশিসভায় সভার মধ্যে দাঁড়িয়েই কাটমানি নেওয়া অন্যায় হয়েছে বলে প্রকাশ্যে ক্ষমা চাইলেন তৃণমূলের অঞ্চল সভাপতি-সহ আরও তিন নেতা। 

আরও পড়ুন: বিজেপি-তৃণমূল সংঘর্ষে উত্তপ্ত চাপাডাঙ্গা, গুরুতর আহত ৭

সরকারি নানান প্রকল্প থেকে উপভোক্তাদের কাছ থেকে নেওয়া কাটমানি ফেরতের দাবিতে স্থানীয় গ্রাম পঞ্চায়েত সদস্য, অঞ্চল সভাপতি-সহ ৪ তৃণমূল নেতাকে ডেকে এনে সালিশিসভা করা হয় এদিন। সভায় স্থানীয় তৃণমূল নেতারা কাটমানি টাকা নিয়েছে বলে স্বীকার করেন এবং আগামী এক মাসের মধ্যে তা ফেরতের আশ্বাস দিয়ে একটি মুচলেখাও জমা দেন। প্রকাশ্যে হাতজোড় করে বলেন, কাটমানি নেওয়া আমাদের অপরাধ হয়েছে। দ্বিতীয়বার এই ভুল আর হবে না বলেও গ্রামবাসীদের আশ্বাস দিয়েছেন অভিযুক্তরা। 

গ্রামবাসীদের অভিযোগ, ৪২ জনের কাছ থেকে প্রায় ২ লক্ষ ১২ হাজার টাকা কাটমানি নিয়েছেন ওই নেতারা। পঞ্চায়েত সদস্য মৃণাল কান্তি পাল তা স্বীকারও করেন এদিন। এ ছাড়াও একশ দিনের কাজ, রাস্তার কাজ বাবদ কাটমানি নেওয়া হয়েছে বলেও গ্রামবাসীদের অভিযোগ। 

.