Anubrata Mandal: অনুব্রতকে নিরাপত্তা দিয়ে হাসপাতালে নিয়ে যাওয়া সম্ভব নয়, হাত তুলে নিল রাজ্য পুলিস

কেন রাজ্য পুলিস অনুব্রত মণ্ডলকে হাসপাতালে নিয়ে যেতে পারবে না তা এখনও স্পষ্ট নয়। সূত্রের খবর জজেল কর্তৃপক্ষকে যে মেলটি করা হয়েছে সেখানে বলা হয়েছে অনুব্রতকে নিরাপত্তা দেওয়া তাদের পক্ষে সম্ভব নয়। তাহলে অনুব্রত স্বাস্থ্য পরীক্ষা হবে কীভাবে?

Updated By: Mar 5, 2023, 01:33 PM IST
Anubrata Mandal: অনুব্রতকে নিরাপত্তা দিয়ে হাসপাতালে নিয়ে যাওয়া সম্ভব নয়, হাত তুলে নিল রাজ্য পুলিস

জি  ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: কলকাতা হাইকোর্টের নির্দেশের পর অনুব্রত মণ্ডলকে দিল্লি নিয়ে যাওয়ার ক্ষেত্রে আর কোনও বাধা নেই। ইডি জানিয়ে দিয়েছে প্রয়োজনে এয়ারলিফট করে অনুব্রতকে দিল্লি নিয়ে যাওয়া হবে। এইমসে তাঁর চিকিত্সা হবে। এরপরও তৈরি হল জটিলতা। কারণ, গতকাল আদালত জানিয়ে দিয়েছে, কোনও কেন্দ্রীয় সরকার পরিচালিত কোনও হাসপাতাল বা কেন্দ্রের অধীনে থাকা কোনও চিকিত্সককে দিয়ে অনুব্রত স্বাস্থ্য পরীক্ষা করতে হবে। তিনি ফিট সার্টিফিকেট দিলেই তাবে দিল্লি নিয়ে যাওয়া যাবে অনুব্রতকে। জটিলতার শুরু এখানেই।

আরও পড়ুন-ফের শিশুমৃত্যু বিসি রায় হাসপাতালে, জ্বর-শ্বাসকষ্ট নিয়ে ভর্তি ছিল দুজনেই

অনুব্রত মণ্ডলকে কোন্দ্রীয় হাসপাতালে নিয়ে যেতে পারবে না রাজ্য পুলিস। এই কথা আসানসোল জেল কর্তৃপক্ষকে জানিয়ে দিয়েছে পুলিস। সেই কথা ইডি জানিয়ে দিল জেল কর্তৃপক্ষ। রাজ্য পুলিস হাত তুলে নেওয়ার পর এবার অনুব্রতকে দিল্লি নিয়ে যাওয়ার ক্ষেত্রে নতুন করে সমস্যা তৈরি হয়ে গেল। ফলে এবার ইডি কী করে সেটাই এখন দেখার। 

রবিবার আসানসোল-দুর্গাপুর কমিশনরেটের তরফ থেকে আসানসোল জেল কর্তৃপক্ষকে মেল করে জানিয়ে দেওয়া হয় অনুব্রত মণ্ডলকে নিরাপত্তা দিয়ে কোনও কেন্দ্রীয় সরাকারের হাসপাতালে নিয়ে যাওয়া তাদের পক্ষে সম্ভব নয়। এখন কেন্দ্রীয় বাহিনী যদি মনে করে তাহলে আদালতের ঠিক করে দেওয়া সব নির্দেশিকা মেনে অনুব্রতকে দিল্লি নিয়ে যেতে পারে ইডি।

কেন রাজ্য পুলিস অনুব্রত মণ্ডলকে হাসপাতালে নিয়ে যেতে পারবে না তা এখনও স্পষ্ট নয়। সূত্রের খবর জজেল কর্তৃপক্ষকে যে মেলটি করা হয়েছে সেখানে বলা হয়েছে অনুব্রতকে নিরাপত্তা দেওয়া তাদের পক্ষে সম্ভব নয়। তাহলে অনুব্রত স্বাস্থ্য পরীক্ষা হবে কীভাবে? এনিয়ে এখন জটিলটা চরমে। 

উল্লেখ্য, গতকাল অনুব্রতর জামিনের আবেদন নাকচ করে দেয় কলকাতা হাইকোর্ট। পাশাপাশি তাঁকে ১ লাখ টাকা জরিমানও করা হয়। বীরভূমের প্রভাবশালী এই নেতাকে দিল্লি নিয়ে যাওয়ার ক্ষেত্রে আর কোনও বাধা রইল না। এবার তিহাড় বা দিল্লির জেলেই ঠাঁই হচ্ছে অনুব্রতর। তবে ইডির হাতে আসতে হবে অনুব্রতর ফিট সার্টিফিকেট।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.